বুয়েটের হল খুলছে ১০ নভেম্বর, ক্লাস ১৩ নভেম্বর থেকে

মহামারীতে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আগামী ১৩ নভেম্বর বুয়েটে সরাসরি ক্লাস শুরু হবে, তার আগে ১০ নভেম্বর খুলবে হলগুলো।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Oct 2021, 02:26 PM
Updated : 31 Oct 2021, 02:26 PM

শিক্ষার্থীদের অন্তত এক ডোজ কোভিড টিকা নেওয়ার শর্তে একাডেমিক কার্যক্রম চালুর এই সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার বুয়েট উপাচার্য অধ্যাপক সত্যপ্রসাদ মজুমদারের সভাপতিত্বে একাডেমিক সেশন রিভিউ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে ছাত্রকল্যাণ পরিচালক (ডিএসডব্লিউ) অধ্যাপক মো. মিজানুর রহমান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “১০ নভেম্বর শহীদ স্মৃতি হল ব্যতীত  স্নাতক পর্যায়ের আবাসিক শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেওয়া হবে। ১৩ নভেম্বর থেকে সশরীরে তাদের একাডেমিক কার্যক্রম শুরু হবে। অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমেই পাঠদান চলবে।”

শহীদ স্মৃতি হল বন্ধ থাকার কারণ সম্পর্কে তিনি বলেন, “শহীদ স্মৃতি হলটি আমাদের পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য। অনলাইনে তাদের পরীক্ষা চলছে। পরীক্ষা শেষে নতুন পোস্ট গ্র্যাজুয়েটদের জন্য হলটি খোলা হবে।”

হলে উঠতে হলে অন্তত এক ডোজ টিকা নেওয়া থাকতে হবে জানিয়ে অধ্যাপক মিজানুর বলেন, “প্রায় ৮২ শতাংশ শিক্ষার্থী ইতোমধ্যে এক ডোজ টিকা নিয়েছে। বাকিদেরও টিকার জন্য তালিকা করা হয়েছে। আশা করি, শিগগিরই তারা টিকার আওতায় আসবে।”

২০১৯ সালের মার্চে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো বন্ধ হয়ে যায় আবাসিক হলসহ বুয়েট ক্যাম্পাস। এ সময় অনলাইনে একাডেমিক কার্যক্রম পরিচালনা করা হয়।

সংক্রমণের হার কমে আসায় এ মাস থেকে অধিকাংশ বিশ্ববিদ্যালয় খুলেছে।