ইউএপি পরিদর্শনে নেপাল ও মালদ্বীপের দূত

বাংলাদেশে নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র এবং মালদ্বীপের হাই কমিশনার শিরুজিমাথ সামির ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) ক্যাম্পাস পরিদর্শন করেছেন।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2021, 08:08 AM
Updated : 17 Sept 2021, 08:08 AM

বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক বিষয়ক অফিসের আমন্ত্রণে তারা ক্যাম্পাস পরিদর্শন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইউএপি।

সেখানে বলা হয়, ইউএপি এবং নেপাল ও মালদ্বীপের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে শিক্ষার্থী বিনিময় এবং পারস্পরিক সম্পর্ক স্থায়ী করার লক্ষ্যে এক আলোচনা সভায় অংশ নেন দুই অতিথি।

নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশ্র বলেন, “মানসম্মত শিক্ষা অর্জনে ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয়ের সাথে আমরা কাজ করতে বদ্ধপরিকর। কারণ আমাদের দেশ, সংস্কৃতি ও ইতিহাস প্রায় একই ধরনের। সুতরাং, মানসম্মত শিক্ষা ও প্রযুক্তিগত সাফল্যের বিনিময় নিশ্চিত করতে কাজ করাই হবে আমাদের মূল লক্ষ্য।”

বাংলাদেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ের সাথে মালদ্বীপ কাজ করছে জানিয়ে দেশটির হাই কমিশনার শিরুজিমাথ সামির বলেন, “ইউএপি সবসময় আমাদের কাছে বিশেষ কিছু। ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয়ের সাথে অ্যাকাডেমিক উৎকর্ষ সাধনে আমরা একসাথে কাজ করতে আগ্রহী।”

সভায় বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান, শিক্ষা কার্যক্রম, সুযোগ-সুবিধার উপর বিশেষ প্রতিবেদন উপস্থাপন করেন ইউএপির আন্তর্জাতিক বিষয়ক অফিসের পরিচালক এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ইসমাত জেরিন।

ইউএপির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক সুলতান মাহমুদ, ট্রাস্টি বোর্ডের সিনিয়র ভাইস চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মাদ শরিফুল ইসলাম, ইউএপির ট্রাস্টি বোর্ডের সদস্য কে এম মজিবুল হক, পুরকৌশল স্কুলের ডিন অধ্যাপক মিজানুর রহমান অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বিভিন্ন অনুষদের ডিন এবং বিভাগীয় প্রধানরাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অতিথিরা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, শ্রেণিকক্ষ, পরীক্ষাগার, কেন্দ্রীয় গ্রন্থাগার এবং অডিটোরিয়াম ঘুরে দেখেন।