মানবিক সহায়তায় এগিয়ে এলো বিসিএস নবম ব্যাচ ফোরাম

করোনাভাইরাস মহামারীতে কাজ হারানো দিনমজুরদের মাঝে আবারও ত্রাণ সহায়তা নিয়ে এগিয়ে এলো বিসিএস নবম ব্যাচ ফোরাম।

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2021, 07:33 PM
Updated : 16 July 2021, 07:33 PM

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকার ভাটারা এলাকায় এই ফোরামের কল্যাণ ফান্ডের আর্থিক সহায়তায় ৪০০ পরিবারের মাঝে মানবিক সহায়তা দেওয়া হয়েছে।

দুঃস্থ এসব পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিনি, আলু, লবণ, সেমাইসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়। যার মাধ্যমে চার সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে জানান উদ্যোক্তারা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার তত্ত্বাবধানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, পরিকল্পনা বিভাগের সচিব মোহাম্মদ জয়নুল বারীসহ ফোরামের কর্মকর্তারা এসব সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণ শেষে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা সরকারের পাশাপাশি বেসরকারি বিভিন্ন সংগঠন ও ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের মানবিক সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

ফোরামের নেতারা কোভিড- ১৯ মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মানবিক ও সামাজিক কার্যক্রমে অংশগ্রহণ অব্যাহত রাখার প্রত্যয়ও ব্যক্ত করেন।

এর আগে গত ২৪ এপ্রিল ঢাকার ধোলাইপাড় এলাকায় বিসিএস নবম ব্যাচ ফোরামের উদ্যোগে ৪০০ পরিবারের মাঝে চাল, ডাল, তেল, চিনি, আলু, লবণ, সেমাইসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় উপকরণ বিতরণ করা হয়।

বিসিএস নবম ব্যাচ ফোরামের এ সকল মানবিক উদ্যোগ সমাজের সামর্থ্যবান বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বা প্রতিষ্ঠানকে মানবিক সহায়তা কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে অনুপ্রাণিত করবে বলে আশা উদ্যোক্তাদের।