নেপালের রাষ্ট্রপতি, ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে ব্র্যাক উপাচার্যের সাক্ষাত

নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারী ও ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংয়ের বাংলাদেশ সফরের সময় তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাং।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2021, 12:48 PM
Updated : 31 March 2021, 12:48 PM

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে অংশ নিতে গত সপ্তাহে বাংলাদেশে আসেন প্রতিবেশী দুই দেশের দুই নেতা।

তখনই তাদের সঙ্গে ব্র্যাক ইউনিভার্সিটির ভিসির সৌজন্য সাক্ষাত হয় বলে ব্র্যাকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক করেন উপাচার্য প্রফেসর চ্যাং। নেপালের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় উপাচার্য ছাড়াও ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট (ইন্টারন্যাশনাল) জনাথন কার্টমেল উপস্থিত ছিলেন।

কার্টমেল বলেন, ব্র্যাক ইউনিভার্সিটিতে অধ্যয়নরত নেপালি এবং ভুটানি শিক্ষার্থীদের পাঠানো স্বাগত বার্তার প্রশংসা করেছেন দুই দেশের শীর্ষ দুই নেতা।

“বাংলাদেশ দুটি দেশের শিক্ষার্থীদের কাছে উচ্চশিক্ষার জন্য গুরুত্বপূর্ণ গন্তব্য হিসেবে আকর্ষণীয় হয়ে উঠছে বলেও জানিয়েছেন দেশ দুটির শীর্ষ এই দুই নেতা।”

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই নেতাই তাদের নিজ দেশের শিক্ষার্থীদের কল্যাণমূলক বিভিন্ন দিক এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের উপস্থিতি কীভাবে শিক্ষালাভের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করছে তা নিয়ে আলোচনা করেন।

“আলোচনায় ব্র্যাক ইউনিভার্সিটি এবং নেপাল ও ভুটানের শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়সমূহের মধ্যে কর্মসূচি চলমান রাখার আশাবাদ ব্যাক্ত করা হয়।”