সাংবাদিকের উপর হামলার নিন্দা ডুজার

পেশাগত দ্বায়িত্ব পালনকালে প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হাওলাদার ও বাংলা ট্রিবিউনের আবিদ হাসান রাসেলের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ডুজা)।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2021, 01:46 PM
Updated : 26 March 2021, 01:46 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় ফুলার রোডে আবাসিক এলাকায় আসিফ হাওলাদার ও এর আগে বিকালে টিএসসির সামনে আবিদ হাসান রাসেলের ওপর হামলা হয়।

শুক্রবার ডুজার সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুল কবির এক যৌথ বিবৃতিতে বলেন, “দুঃখজনক হলেও সত্য, হামলায় সরকার দলীয় ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নিয়েছে।

“একই দিন বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির মূল ফটকের সামনে সংবাদ সংগ্রহকালে অনলাইন পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আবিদ হাসান রাসেলকে নির্মমভাবে পেটায় কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।”

হামলায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, “এই ধরনের উদ্দেশ্যপ্রণেদিত হামলা স্বাধীন সাংবাদিকতায় চরম কুঠারাঘাতের সামিল। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িত ছাত্রলীগ নেতাকর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছে ডুজা।”