ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষার্থীদের বৃত্তি দিচ্ছে সুহানা অ্যান্ড আনিস ফাউন্ডেশন

আগামী বসন্তকালীন (স্প্রিং) সেশন থেকে ব্র্যাক ইউনিভার্সিটির প্রত্যেক সেমিস্টারের ছয়জন করে শিক্ষার্থীকে শতভাগ বৃত্তি দেবে সুহানা অ্যান্ড আনিস আহমেদ ফাউন্ডেশন (এসএএএফ)।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2021, 03:03 PM
Updated : 13 Jan 2021, 03:03 PM

মেধার ভিত্তিতে নির্বাচিত সেরা ছয়জন শিক্ষার্থী এই বৃত্তি পাবে বলে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ব্রাক ইউনিভার্সিটি।

এতে আরও জানানো হয়, সম্প্রতি ব্র্যাক ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে এ বিষয়ে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাং এবং সুহানা অ্যান্ড আনিস আহমেদ ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার বাশিরা হারুন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে সই করেন।

অনুষ্ঠানে এই উদ্যোগ সম্পর্কে সুহানা অ্যান্ড আনিস আহমেদ ফাউন্ডেশনের সহ-প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি আনিস আহমেদ বলেন, ”ব্র্যাক ইউনিভার্সিটির সাথে বৃত্তি প্রদানের মাধ্যমে দেশের মেধাবী মননদেরকে তাদের জীবনের লক্ষ্যে পৌঁছানোর যাত্রায় সহায়তা করতে পেরে আমরা গর্বিত।”

২০০৯ সালে প্রতিষ্ঠিত সুহানা অ্যান্ড আনিস ফাউন্ডেশন এর আগে ব্লাইন্ড এডুকেশন অ্যান্ড রিহ্যাবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (বিইআরডিও), আম্ব্রেলা ফাউন্ডেশন, বিদ্যানন্দ ফাউন্ডেশন, আনোয়ারা মান্নাফ ফাউন্ডেশন এবং অটিস্টিক চিলড্রেন ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত হয়ে শিক্ষার্থীদের সহায়তায় কাজ করেছে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য ফাউন্ডেশনের উদ্যোগ এটাই প্রথম।