আইইউবি ইএসটিসিডিটি’র চেয়ারম্যান নিলুফার জাফরুল্লাহ

বেসরকারি ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ-আইইউবি এবং চট্টগ্রাম ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা ট্রাস্ট এডুকেশন, সায়েন্স, টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট-ইএসটিসিডিটির নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নিলুফার জাফরুল্লাহ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2021, 05:08 PM
Updated : 5 Jan 2021, 05:08 PM

তার সঙ্গে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. তানভীর মাদহার। 

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইইউবি জানায়, নিলুফার জাফরুল্লাহ দেশের একজন অগ্রণী নারী ব্যবসায়ী। বর্তমানে তিনি মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন।

পেশায় আর্কিটেক্ট নিলুফার জাফরুল্লাহ ২৫ বছরেরও বেশি সময় ধরে শিক্ষা এবং উন্নয়ন খাতে উল্লেখযাগ্য অবদান রেখে চলেছেন। তিনি নবম ও দশম জাতীয় সংসদের একজন সংসদ সদস্য ছিলেন।

মো. তানভীর মাদহার

মো. তানভীর মাদহার ১৯৮৭ সালে নিজস্ব লজিস্টিকস ব্যবসা প্রতিষ্ঠা করেন এবং এর ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন শুরু করেন। পরবর্তীতে তার উদ্যোগে গঠিত ইন্টারন্যাশনাল ফ্রেইট ফরোয়ার্ডারস অ্যাসোসিয়েশনের জেনারেল সেক্রেটারি নির্বাচিত হন। জার্মানির সঙ্গে যৌথ উদ্যোগে গঠিত হেলম্যান ওয়ার্ল্ড ওয়াইড লজিস্টিকের চেয়ারম্যান তিনি।

মাদহার আরও অনেক স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গেও যুক্ত রয়েছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “ইএসটিসিডিটি’র সদস্যরা আইইউবি’র স্কলার এবং শিক্ষার্থীদের জন্য একটি বিশ্বমানের সেরা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার কাজে সব সময় নিবেদিত প্রাণ।

“আইইউবি বিশ্বের নামি বিশ্ববিদ্যালয় এবং অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর সঙ্গে এক্সচেঞ্জ প্রোগ্রাম চালুর মাধ্যমে যে মান ও খ্যাতি অর্জন করেছে তা আগামীতে আরও শক্তিশালী হবে।”