ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীদের ‘ফিউচার লিডারস টেক ওভার’ সেমিনার

চট্টগ্রামভিত্তিক ইংরেজি মাধ্যম স্কুল ফ্রোবেল একাডেমির শিক্ষার্থীদের পরিকল্পনা ও সম্পাদনায় ‘ফিউচার লিডারস টেক ওভার’ শীর্ষক এক অনলাইন সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2020, 04:30 PM
Updated : 21 Nov 2020, 12:46 PM

শুক্রবার বিশ্ব শিশু দিবস উপলক্ষে একাডেমির শিক্ষার্থীদের উদ্যোগে আয়োজিত ওই সেমিনারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘শিশুদের জন্য-শিশুদের নিয়ে’।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফ্রোবেল একাডেমি জানায়, করোনাভাইরাস মহামারীর এই সময়ে যখন শিক্ষার্থীরা দৈনন্দিন জীবনে বাড়ির চার দেয়ালের মাঝে বন্দী থেকে বন্ধু ও পরিবারের সাথে যোগাযোগ হারাচ্ছে, ঠিক সেই সময়ে ফ্রোবেল একাডেমির এই অনলাইন সেমিনার অল্প বয়সী শিশুদের হৃদয় ও মনের মাঝে এক অনন্য অন্তর্দৃষ্টি সৃষ্টি করে।

'শিশুদের জন্য শিশুদের নিয়ে’- বিশ্ব শিশু দিবসের এই প্রতিপাদ্যকে মাথায় রেখে, নতুন স্বাভাবিক বিশ্ব বিনির্মাণের জন্য শিশুরা তাদের মনের অভিব্যক্তি প্রকাশ করে। সেমিনারের পুরো সময়জুড়ে শিক্ষার্থীদের প্রত্যাশা ও চিন্তাভাবনায় ছিল সমাজের উন্নতিতে তারা কীভাবে অবদান রাখতে পারে এবং কীভাবে তারা একে অপরের জন্য একটি ইতিবাচক ভুমিকা রাখতে পারে।

প্রতিষ্ঠানটি আরও জানায়, ফ্রোবেল একাডেমি ইতিমধ্যেই নেতৃত্ব সক্ষম একটি প্রজন্ম গড়ে তুলতে সক্ষম হয়েছে এবং তা শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তির ইতিবাচক বহিঃপ্রকাশ হিসেবে প্রতীয়মান হয়েছে।