হাইয়ার এডুকেশন রিভিউ ম্যাগাজিনের তালিকায় ইউল্যাব

মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম প্রোগ্রামের উপর ভিত্তি করে ভারতীয় শিক্ষার্থীদের জন্য আকর্ষণীয় গন্তব্য হিসেবে বিশ্বের দশ গণযোগাযোগ শিক্ষাপ্রতিষ্ঠানের এক তালিকায় স্থান করে নিয়েছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 11:49 AM
Updated : 8 Nov 2020, 11:53 AM

দি হাইয়ার এডুকেশন রিভিউ ম্যাগাজিনের করা ওই তালিকায় ইউল্যাবই বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় বলে প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তালিকার দশ শিক্ষা প্রতিষ্ঠান হল- কার্ডিফ ইউনিভার্সিটি (ওয়েলস), কলাম্বিয়া ইউনিভার্সিটি (ইউএসএ), কিংস কলেজ লন্ডন (ইংল্যান্ড), নান্যাং টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয় (সিঙ্গাপুর), স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি (যুক্তরাষ্ট্র), ইউনিভার্সিটি অব আমস্টার্ডাম (নেদারল্যান্ডস), ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (বাংলাদেশ), ইউনিভার্সিটি অব পেনসিলভেইনিয়া (যুক্তরাষ্ট্র), ইউনিভার্সিটি অব সাউথ ক্যালিফোর্নিয়া (যুক্তরাষ্ট্র) এবং আমেরিকান ইউনিভার্সিটি অব সেন্ট্রাল এশিয়া (কিরগিজস্তান)।

ওই প্রতিবেদনের বরাত দিয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “আধুনিক বিশ্বে সাফল্য পেতে হলে শুধুমাত্র তাত্ত্বিক জ্ঞনার্জন থেকে বের হয়ে শিক্ষার্থীদের প্রয়োজনীয় দক্ষ করে গড়ে তুলতে উচ্চশিক্ষায় অবদান রাখছে এই বিশ্ববিদ্যালয়গুলো।”