বুয়েট ক্যাবের ভার্চুয়াল লেকচার সিরিজ শুরু

বাংলাদেশের বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশল শাখার শিক্ষার্থী, গবেষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বুয়েট কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশন-ক্যাবের উদ্যোগে ভার্চুয়াল লেকচার সিরিজ শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Sept 2020, 08:57 AM
Updated : 2 Sept 2020, 08:57 AM

গত মঙ্গলবার সন্ধ্যায় ‘কেমিস্ট্রি টুডে- এডুকেশনাল অ্যান্ড রিসার্চ লেকচার সিরিজ ইন সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং’ শিরোনামে ভার্চুয়াল লেকচার সিরিজ শুরু হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বুয়েট ক্যাব।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বুয়েটের উপাচার্য সত্য প্রসাদ মজুমদার, বিশেষ অতিথি ছিলেন ছাত্র-কল্যান পরিচালক মিজানুর রহমান ও রসায়ন বিভাগের প্রধান শাখাওয়াৎ হোসেন ফিরোজ এবং প্রোগ্রাম চেয়ার হিসেবে উপস্থিত ছিলেন ক্যাব সভাপতি ও রসায়ন বিভাগের অধ্যাপক আল-নকীব চৌধুরী।

উদ্বোধন শেষে ‘ন্যানোটেকনোলজি’ বিষয়ে বক্তব্য দেন যুক্তরাষ্ট্রের টেক্সাক্স ইউনিভার্সিটির সিভিল, আর্কিটেকচারাল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক নাভিদ সালেহ।

ক্যাব জানিয়েছে, এই লেকচার সিরিজে বিজ্ঞান, প্রযুক্তি ও প্রকৌশল শাখার সমসাময়িক গবেষণা বিষয়ে বক্তব্য দেবেন যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও গবেষকরা। সিরিজটি চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। 

এ লেকচার সিরিজে অংশগ্রহণকারীদের ক্যাবের পক্ষ থেকে সার্টিফিকেট দেয়া হবে।