জাতীয় শোক দিবস উপলক্ষে ব্র্যাক ইউনিভার্সিটির ওয়েবিনার

জাতীয় শোক দিবস উপলক্ষে ওয়েবিনারের আয়োজন করেছে ব্র্যাক ইউনিভার্সিটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 05:43 PM
Updated : 20 August 2020, 05:43 PM

বৃহস্পতিবার অনুষ্ঠিত এই অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিক ও বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌমত্ব নিশ্চিত করার পেছনে তার অবদান সম্পর্কে আলোচনা অনুষ্ঠিত হয়।  

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ অগাস্টকে শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না রেখে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম থেকে শিক্ষা নেওয়ার উপর গুরুত্বারোপ করেন আলোচকরা। তারা বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় তরুণ প্রজন্মকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্ববান জানান।

অ্যাসোসিয়েশন অফ প্রাইভেট ইউনিভার্সিটিস অফ বাংলাদেশের (এপিইউবি) চেয়ারম্যান শেখ কবির হোসেন বলেন, “বঙ্গবন্ধু সারাজীবন মানুষকে ভালোবেসেছেন, মানুষের জন্য নিজের জীবন বিলিয়ে দিয়েছেন। তার অনেক ত্যাগ ও তিতীক্ষায় অর্জিত স্বাধীনতার মান আমাদের ধরে রাখতে হবে।”

ব্র্যাক ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন তামারা হাসান আবেদ বলেন, “বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা গড়তে আজীবন কাজ করেছেন বঙ্গবন্ধু। জাতির পিতার আদর্শে উজ্জীবিত হয়েই স্যার ফজলে হাসান আবেদ গড়ে তুলেছেন ব্র্যাক ইউনিভার্সিটি।”

ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাংয়ের সভাপতিত্বে ওয়েবিনারে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির স্কুল অফ আর্কিটেকচার অ্যান্ড ডিজাইনের ডিন অধ্যাপক ফুয়াদ হাসান মল্লিক, স্কুল অফ জেনারেল এডুকেশনের ডিন অধ্যাপক সামিয়া হক, ডিপার্টমেন্ট অফ আর্কিটেকচারের চেয়ারপারসন অধ্যাপক জয়নব ফারুকী আলী এবং স্কুল অফ জেনারেল এডুকেশনের অধ্যাপক সৈয়দ এম হাশেমী।