চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে অনলাইন ভর্তি কার্যক্রম শুরু

করোনাভাইরাস মহামারীর মধ্যে সরাসরি ভার্তির পাশাপাশি শিক্ষার্থীদের অনলাইনে ভর্তি হওয়ার সুযোগ দিচ্ছে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি- সিআইইউ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 02:05 PM
Updated : 20 August 2020, 02:05 PM

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়, ইতোমধ্যে ২০২০ সালের অটাম সেমিস্টারের অনলাইন ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

“মহামারীকালীন সময়ে বাড়িতে বসেও যে কোনো শিক্ষার্থী অনলাইনের মাধ্যমে পছন্দের সাবজেক্ট নিয়ে পড়ার সুযোগ পাবেন।”

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ফরম সংগ্রহ ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যের জন্য ছুটির দিন ছাড়া সপ্তাহের যে কোনো দিন সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রাম শহরের জামালখান ক্যাম্পাসের অ্যাডমিশন অফিস শাখায় যোগাযোগ করা যাবে।

এ ছাড়া সিআইইউর অফিসিয়াল ওয়েব সাইট, ফেইসবুক, ইন্সট্রগ্রাম, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, লিঙ্কডইনে সিআইইউর অটাম সেমিস্টারের ভর্তি সংক্রান্ত তথ্য পাওয়া যাচ্ছে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ০১৯৪৬-৯৭৩৭৭৮ নম্বরে যোগাযোগ করেও প্রয়োজনীয় তথ্য জানতে পারবেন।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্সেস এবং স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মাহফুজুল হক চৌধুরী বলেন, “আমরা অনলাইনের মাধ্যমে অ্যাকাডেমিক কার্যক্রম পুরোদমে সচল রেখেছি। অটাম সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের করোনাকে জয় করে পুরোদমে পড়ালেখা শুরু করার প্রস্তুতি নেওয়ার এখন-ই সময়।

“বাধা আসবেই, সেই বাধাকে ভয় না পেয়ে নিজেকে একধাপ এগিয়ে নেওয়ার মানসিকতা গড়ে তোলাই তারুণ্যের বড় শক্তি।”