আইইউবিএটিতে ক্যারিয়ার ফেস্টিভ্যাল

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজিতে (আইইউবিএটি) অনুষ্ঠিত হয়েছে ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যাল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 04:20 PM
Updated : 1 March 2020, 04:20 PM

দেশের সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন, চাকরি প্রস্তুতির লক্ষ্যে এই ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত হয়েছে বলে আইইউবিএটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। 

শুক্রবার সকাল ক্যারিয়ার ফেস্টিভ্যালের উদ্বোধন করেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক আব্দুর রব। এ আয়োজনে সহযোগিতা করেছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

আইইউবিএটি ন্যাশনাল ক্যারিয়ার ফেস্টিভ্যালে অংশগ্রহণকারী কিছু প্রতিষ্ঠান শিক্ষার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ, বাছাই ও সাক্ষাৎকার গ্রহণের মাধ্যমে সঙ্গে সঙ্গেই চাকরির প্রস্তাব দেয়। কিছু প্রতিষ্ঠান পরবর্তী সময়ে প্রধান কার্যালয় থেকে অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ দেবে।

মেলায় ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার উন্নয়ন ও প্রযুক্তিবিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ এবং সেমিনারের আয়োজন করে।

ক্যারিয়ার ফেস্টে শিক্ষাবিদ, ব্যবসায়ী ও নানা ক্ষেত্রে সফল ব্যক্তিত্বদের নিয়ে শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার উন্নয়ন এবং প্রস্তুতি সহায়ক বিভিন্ন সেশন অনুষ্ঠিত হয়।

শুক্রবার দুপুরে উন্মুক্ত  ক্যারিয়ার সেশন পরিচালনা করেন রবির রিসোর্সিং ভাইস প্রেসিডেন্ট জাভেদ পারভেজ, ইউএনডিপি বাংলাদেশের  হেড অফ কমিউনিকেশনস আবদুল কাইয়ুম এবং বিএসএইচআরএমের সহসভাপতি কাজী রাকিব উদ্দিন।

বিকালে ছিল চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় কর্মসংস্থানের চ্যালেঞ্জ শীর্ষক গোলটেবিল আলোচনা।