বাংলা অলিম্পিয়াডের নিবন্ধন শুরু

বাংলাদেশের ইংরেজি মাধ্যমের স্কুলগুলোকে নিয়ে বাংলা অলিম্পিয়াডের আয়োজন করেছে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2020, 03:57 PM
Updated : 3 Feb 2020, 03:57 PM

সোমবার এক সংবাদ সম্মেলনে জানানো হয়, অলিম্পিয়াডে অংশগ্রহণের নিববন্ধন কার্যক্রম শুরু হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থীদের পক্ষ থেকে স্কুল কর্তৃপক্ষ নিবন্ধন করতে পারবে।

বিশ্বসাহিত্য কেন্দ্রে ওই সংবাদ সম্মেলনে বাংলা অলিম্পিয়াডের সমন্বয়ক কামরুল আহসান জানান, চট্টগ্রামের ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশ ক্যাম্পাসে ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে এই অলিম্পিয়াড।

অন্যদিকে, ঢাকার উত্তরায় ইন্টারন্যাশনাল হোপ স্কুলে অলিম্পিয়াডের মূল প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হবে ২৯ ফেব্রুয়ারি।

তিনি জানান, মোট সাতটি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে এবারের প্রতিযোগিতা। আবৃত্তি, সঙ্গীত, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তৃতা, নৃত্য, বাংলা কুইজ ও রচনা প্রতিযোগিতা থাকছে আয়োজনে।

নবম এই বাংলা অলিম্পিয়াডে উপদেষ্টা ও বিচারক হিসেবে থাকবেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, অভিনেতা ও লেখক হাসান ইমাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক সৌমিত্র শেখর, একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী জামাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ইফতেখার উদ্দিন চৌধুরী, সরকারি সঙ্গীত কলেজের অধ্যক্ষ কৃষ্টি হেফাজ, অভিনেতা ও আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্রোপাধ্যায়, ছড়াকার আনজীর লিটন, আবৃত্তিকার শিমুল মুস্তাফা, রূপা চক্রবর্তী, ডালিয়া আহমেদ, আহকাম উল্লাহ ও মাহিদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইন্টারন্যাশনাল হোপ স্কুল বাংলাদেশের অধ্যক্ষ রোকসানা জারিন, স্কুলের শিক্ষক আবুল কালাম আজাদ, সারোয়ার হোসেন, মিজানুর রহমান উপস্থিত ছিলেন।