মেইসেসের অ্যাপ্লিকেশন্স ডে অনুষ্ঠিত

বিদেশে উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শদাতা প্রতিষ্ঠান মেইসেসের বাৎসরিক অ্যাপ্লিকেশন্স ডে অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 03:27 PM
Updated : 25 Jan 2020, 03:27 PM

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ডেইলী স্টার সেন্টারে এই অনুষ্ঠানে পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মেইসেসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া ও জাপানের ১৬টি বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্বকারী কর্মকর্তারা এই অনুষ্ঠানে আসেন। বিদেশে উচ্চ শিক্ষার্থে আগ্রহী শিক্ষার্থী ও অভিভাবকদের নানা প্রশ্নের জবাব দেন তারা।

অ্যাপ্লিকেশন্স ডে –তে এসে শিক্ষার্থীরা লন্ডনের কুইন মেরি বিশ্ববিদ্যালয়, কভেন্ট্রি বিশ্ববিদ্যালয়, নটিংহাম বিশ্ববিদ্যালয়, ইস্ট আঞ্জলিয়া বিশ্ববিদ্যালয়, ইউডাব্লিউই ব্রিস্টল, বার্মিংহাম বিশ্ববিদ্যালয়, কুইন্স বিশ্ববিদ্যালয় এবং আইএনটিও বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করে।

মার্কিন যুক্তরাষ্ট্র, গুয়েফ বিশ্ববিদ্যালয়, ভ্যানকুইভার আইল্যান্ড বিশ্ববিদ্যালয়, জর্জ ব্রাউন কলেজ, টরেন্টো বিশ্ববিদ্যালয়, কিংস কলেজ ছাড়াও অস্ট্রেলিয়ার বেশকটি বিশ্ববিদ্যালয়েও ভর্তির আবেদন করে।

এই বিশ্ববিদ্যালয়গুলো থেকে ভিনদেশী শিক্ষার্থীদেরকে বিভিন্ন কোর্সের জন্য ১০ থেকে ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি প্রদান প্রদান করা হয়।

মেইসেসের ব্যবস্থাপনা পরিচালক রওহাম মনজুর বলেন, ২০০৭ সাল থেকে এখন পর্যন্ত ৬টি দেশে সাড়ে ৩ হাজারেরও বেশি বাংলাদেশি শিক্ষার্থীকে সহায়তা করেছে এডুকেশনাল কনসালট্যান্সি প্রতিষ্ঠান মেইসেস।