আইইউবিএটির প্রতিষ্ঠাবার্ষিকী বৃহস্পতিবার

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান বৃহস্পতিবার শুরু হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2020, 03:40 PM
Updated : 15 Jan 2020, 03:40 PM

প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ঢাকার উত্তরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে মাসব্যাপী কর্মসূচি থাকবে।

শিক্ষাবিদ অধ্যাপক এম আলিমউল্যা মিয়ান ১৯৯১ সালে দেশের সর্ব প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়য় আইইউবিএটি প্রতিষ্ঠা করেন। আইইউবিএটির দীর্ঘমেয়াদী পরিকল্পনা হচ্ছে প্রতিটি গ্রাম থেকে অন্তত একজন করে পেশাদারী গ্র্যাজুয়েট তৈরি করা।

প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির মধ্যে রয়েছে- আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক এম আলিমউল্যা মিয়ান এবং প্রথম উপ-উপাচার্য অধ্যাপক মাহমুদা খানমের রুহের মাগফেরাত কামনায় দোয়া, সেমিনার, ওয়ার্কশপ ল্যাব প্রদর্শনী, স্প্রিং ২০২০ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান, ট্যালেন্ট হান্ট, জব ফেস্ট, অ্যালামনাই ডে, খেলাধুলার প্রতিযোগিতা এবং সাংষ্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন প্রতিযোগিতা।

এই ক্যাম্পাসে ছয়টি অনুষদের অধীনে ১০টি বিষয়ে ডিগ্রী দেওয়া হয়। ব্যাচেলর পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, ইংলিশ এবং  নার্সিং। এছাড়াও  মাস্টার্স পর্যায়ে এমবিএ বিষয়ে পড়ানো হয়।