অ্যাকাডেমিয়ার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলের জন্য শিক্ষার্থীদের পুরস্কৃত করেছে ইংরেজি মাধ্যম স্কুল ‘অ্যাকডেমিয়া’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 03:43 PM
Updated : 4 Dec 2019, 03:43 PM

রাজধানীর বসুন্ধরায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) ক্যাম্পাসে তাদের হাতে ‍পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

অনুষ্ঠানে আইইউবি’র ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক মিলান পাগন ও এডেক্সেল বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সাইদুর রহমান বিশেষ অতিথি ছিলেন।

আরও উপস্থিত ছিলেন অ্যাকাডেমিয়ার চেয়ারপারসন সারওয়াত জেব, ব্যবস্থাপনা পরিচালক কুতুবউদ্দিন, স্কুলের অধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল হক ও উপাধ্যক্ষ রওনক আলমগীর।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুষ্ঠানে হাছান মাহমুদ বলেন, “পুরো বিশ্ব এখন একটি গ্লোবাল ভিলেজে পরিণত হয়েছে। তাই প্রতিটি শিক্ষার্থীকে মানবতাবাদী মনোভাব, উদ্ভাবনী ক্ষমতা, জ্ঞান ও দক্ষতা অর্জনের মধ্য দিয়ে বিশ্ব নাগরিক হয়ে উঠতে হবে।”

চতুর্থ শিল্প বিপ্লব এবং এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ পরিবর্তনগুলো মোকাবিলায় তৈরি হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তথ্যমন্ত্রী।

এডেক্সেল কারিক্যুলামের অধীনে হওয়া ‘ও’ লেভেল এবং ‘এ’ লেভেল পরীক্ষায় ভালো ফলাফলের জন্য ২০১৯ সালে বাংলাদেশের একাডেমিয়া স্কুলের মোট ১৯৩ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। এর মধ্যে ‘ও’ লেভেল থেকে ১২৫ জন এবং ‘এ’ লেভেল থেকে ৬৮ জন।