দশ শিক্ষার্থী পেলেন সিতারা পারভীন পুরস্কার

স্নাতক পর্যায়ে ভালো ফলাফলের জন্য অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দশ শিক্ষার্থী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2019, 03:45 PM
Updated : 26 August 2019, 03:45 PM

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার আর্টস মিলনায়তনে তাদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

২০১৮ সালের বিএসএস (অনার্স) পরীক্ষায় মেধাতালিকায় থাকা এই দশ শিক্ষার্থী হলেন- মেহজাবিন বশির তুলি, শারমিন জাহান জোহা, ফয়েজ আহমেদ, আবদুর রাজ্জাক সোহেল, তন্ময় সাহা জয়, নম্রতা তালুকদার অর্পা, তাহমিনা আক্তার জেনি, সুমাইয়া তানিম, শামীমা নাসরীন এবং মেহেরুন নাহার মেঘলা।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের নামে বিভাগের সবচেয়ে মর্যাদাকর এই পুরস্কার প্রতিবছর স্নাতক ডিগ্রিতে সর্বোচ্চ ফলাফলধারীদের দেওয়া হয়।

বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক কাবেরী গায়েনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ দেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক ও সেন্টার ফর জেনোসাইড স্টাডিজের পরিচালক ইমতিয়াজ আহমেদ।

‘গণহত্যা কেন হয়?’ শিরোনামে এই বক্তৃতায় অধ্যাপক ইমতিয়াজ গণহত্যা এবং এ ধরনের ঘটনায় গণমাধ্যমের ভূমিকা নিয়ে আলোচনা করেন।

উপাচার্য আখতারুজ্জামান পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান এবং অধ্যাপক সিতারা পারভীনকে নিয়ে স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, “আমাদের সহকর্মী প্রফেসর সিতারা পারভীন ছিলেন একজন সৎ, দায়িত্ববান এবং কর্মনিষ্ঠ শিক্ষক।”

সাবেক রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের মেয়ে সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় নিহত হন।

তিনি ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী।