আইইউবিএটির ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা ৫ অগাস্ট

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজির (আইইউবিএটি) ফল সেমিস্টারের ভর্তি পরীক্ষা ৫ অগাস্ট অনুষ্ঠিত হবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2019, 03:41 PM
Updated : 10 July 2019, 03:41 PM

বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদের অধীনে ৮টি স্নাতক ও একটি সম্মান বিষয়ে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আইইউবিএটির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আইইউবিএটিতে এখন স্নাতক পর্যায়ে বিবিএ, সিভিল ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইকোনমিকস, এগ্রিকালচার, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট এবং মাষ্টার পর্যায়ে এমবিএ বিষয়ে পড়ানো হয়।

আইইউবিএটি জানিয়েছে, ভর্তিচ্ছুদের ১০ জুলাই বিকাল ৪টা থেকে ৪ অগাস্ট রাত ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে ভর্তির জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

ঢাকার উত্তরায় ১০ নাম্বার সেক্টরে আইইউবিএটির স্থায়ী ক্যাম্পাসে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ভর্তি অফিসেও সরাসরি আবেদন পত্র জমা দেওয়া যাবে। 

স্নাতক বিষয়ে ভর্তি হতে চাইলে আবেদনকারীকে এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.৫ থাকতে হবে।

যারা ২০১৯ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারাও আইইউবিএটিতে ভর্তির জন্য আবেদন করতে পারবেন।

এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে শতভাগ মেধাবৃত্তি সুযোগ রেখেছে আইইউবিএটি।

এছাড়াও মেয়েদের উচ্চ শিক্ষায় উৎসাহিত করতে ১৫ শতাংশ বিশেষ বৃত্তিসহ বিভিন্ন ক্যাটাগরিতে ৫৭টি বৃত্তি দেওয়া হয়।

শিক্ষার্থীদের ক্যাম্পাসে আনা-নেওয়ার জন্য ক্যাম্পাস থেকে ঢাকার বিভিন্ন স্পটে নিজস্ব বাস চলাচল করে। শিক্ষার্থীদের কোন টাকা-পয়সা দিতে হয় না।

বেসরকারি বিশ্ববিদ্যালয়টির যাত্রা শুরু হয়েছিল ১৯৯১ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর সাবেক পরিচালক অধ্যাপক এম আলিমউল্যা মিয়ান এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা।