ইউল্যাবে ডব্লিউএএফডব্লিউ’র সমাপনী অনুষ্ঠান

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) সহযোগিতায় ওয়ার্ল্ড একাডেমি ফর দ্য ফিউচার অব উইমেনের (ডব্লিউএএফডব্লিউ) সমাপনী অনুষ্ঠান হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2019, 01:46 PM
Updated : 4 May 2019, 01:47 PM

শনিবার ধানমন্ডির ইউল্যাব অডিটোরিয়ামে ডব্লিউএএফডব্লিউ’র ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রীদের নেতৃত্বমূলক প্রশিক্ষণের উপর অর্জিত সনদ প্রদান করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী দীপু মনি নারীদের ভূমিকার কথা উল্লেখ করে বলেন, "যখনই আমরা পৃথিবী সম্পর্কে কথা বলি, আমরা যখনই উন্নয়ন নিয়ে কথা বলি, এমনকি অর্থবহ জীবন নিয়ে কথা বলি, সব জায়গায়ই নারীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।"

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত হ্যারি ভেরউয়েজ, ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য তাহেরা হক এবং কাজী নাবিল আহমেদ, সাবেক কূটনীতিক ও ডব্লিউএএফডব্লিউ’র শিক্ষক মাইকি ভেন ভ্লি এবং ইউল্যাবের উপ-উপাচার্য প্রফেসর ড. সামসাদ মর্তূজা।

রেড-অরেঞ্জ মিডিয়া এন্ড কমিউনিকেশন, আমাল ফাউন্ডেশন, জাতিসংঘ জনসংখ্যা তহবিল (ইউএনএফপিএ), বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাই কমিশনের কার্যনির্বাহী সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

দশ বছর ধরে চীন এবং নেপালে নিজেদের কার্যক্রম অব্যাহত রাখার পর ইউল্যাবের সহযোগিতায় বাংলাদেশে ওয়ার্ল্ড একাডেমী যাত্রা শুরু করে ২০১৮ সালের ১৪ অক্টোবর। এটি একটি আট মাসব্যাপী নেতৃত্ব প্রশিক্ষণ কর্মসূচী।