আইইউবিতে সামার ২০১৯ সেমিস্টারের ওরিয়েন্টেশন

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) সামার ২০১৯ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2019, 01:26 PM
Updated : 4 May 2019, 01:26 PM

শনিবার রাজধানীর বসুন্ধরায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ৫টি স্কুলের অধীনে স্কুল অব বিজনেস, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স, স্কুল অব এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্ট, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস এবং স্কুল অব লাইফ সায়েন্সেসের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, রেজিস্ট্রার আনোয়ারুল ইসলাম, স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ারুল করিম, স্কুল অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্সের ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার, স্কুল অব এনভায়রমেন্টাল সায়েন্স অ্যান্ড ম্যানেজমেন্টের ডিন আব্দুল খালেক এবং স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস’র পক্ষ থেকে মিডিয়া অ্যান্ড কমিউনিকেশনের বিভাগীয় প্রধান জাকির হোসেন রাজু।

কঠিন অধ্যবসায়, কখনো হাল ছেড়ে না দেওয়ার মানসকিতা এবং নিজেকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর জন্য যোগ্য করে গড়ে তোলার ওপর শিক্ষার্থীদের প্রতি পরামর্শ দেন বক্তারা।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের অ্যাডমিশন্স অ্যান্ড ফিনান্সিয়াল এইডের উপ-পরিচালক লিমা চৌধুরী।

পরে শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, গবেষণাগার ও লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং নিয়মকানুন সম্পর্কে অবহিত করা হয়।

ওরিয়েন্টেশন অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ছাড়াও আইইউবির শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।