বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব চলছে

৬৫টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প ২০১৯’ প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব চলছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2019, 02:18 PM
Updated : 24 April 2019, 02:18 PM

২৯ মার্চ শুরু হওয়া এ প্রতিযোগিতায় সরকারি-বেসরকারি এ সব বিশ্ববিদ্যালয়ের দুই হাজার ৬৬৫ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে।

পোলার আইসক্রিম এ প্রতিযোগিতার পৃষ্টপোষকতা করছে।

বুধবার পোলারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি অনুষ্ঠিত ৫টি ক্যাটাগরির ব্যাডমিন্টন ফাইনালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২টি স্বর্ণপদক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয় একটি করে স্বর্ণপদক জয় করেছে।

এছাড়াও বাস্কেটবল ফাইনালে স্বর্ণপদক জয় করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং নারী ফুটবল ফাইনালে স্বর্ণপদক জয় করেছে গণ বিশ্ববিদ্যালয়। পুরুষ ক্রিকেট ফাইনালে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এবং নারী ক্রিকেট ফাইনালে গণ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক লাভ করেছে।

টেবিল টেনিস ফাইনালে পুরুষ এককে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি,নারী এককে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,পুরুষ দ্বৈত ক্যাটাগরিতে সোনারগাঁও বিশ্ববিদ্যালয়, নারী দ্বৈত ক্যাটাগরিতে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ও মিশ্র দ্বৈত ক্যাটাগরিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন হয়ে অর্জন করে নিয়েছে স্বর্ণপদক।

প্রতিযোগিতাটির সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।