ব্র্যাক ইউনিভার্সিটির আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার থেকে

ব্র্যাক ইউনিভার্সিটির উদ্যোগে এক আন্তর্জাতিক সম্মেলন বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 12:50 PM
Updated : 22 April 2019, 12:50 PM

ইন্টারন্যাশনাল কনফারেন্স অন বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট- আইসিবিএম ২০১৯ শিরোনামের তিন দিনের এই সম্মেলন রাজধানীর হোটেল ওয়েস্টিনে অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় বারের মতো এই আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করছে ব্র্যাক বিজনেস স্কুল। সম্মেলনে বিভিন্ন শিক্ষার্থী-গ্র্যাজুয়েট ও দেশি-বিদেশী গবেষকরা অংশ নেবেন বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সম্মেলন বৃহস্পতিবার শুরু হলেও এর উদ্বোধন হবে ২৬ এপ্রিল শুক্রবার।শিক্ষামন্ত্রী দিপু মনি প্রধান অতিথি এর উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন ব্র্যাক ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ভিনসেন্ট চ্যাং।

ব্র্যাক বিজনেস স্কুলের ডিন অধ্যাপক মোহাম্মদ মাহবুব রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে এসিআই গ্রুপের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা এবং কনফারেন্সের প্রোগ্রাম চেয়ার মামুন হাবিব উপস্থিত থাকবেন।

সম্মেলনে চারটি মূল প্রবন্ধ, নয়টি আমন্ত্রিত প্রবন্ধ, আটটি শিল্প সংক্রান্ত প্রবন্ধ ও ২৮টি প্যারালাল সেশনে বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্টের বিভিন্ন বিষয়ের উপর ১৭০টি প্রবন্ধ উপস্থাপন করা হবে।

সম্মেলনে মালয়েশিয়া, যুক্তরাজ্য, সিঙ্গাপুর, থাইল্যান্ড, সুইডেন, কানাডা, নাইজেরিয়া, তাইওয়ান এবং ভারতসহ ১১ দেশের ৪০ জনসহ ২৫০ জন শিক্ষক-গবেষক বিভিন্ন অধিবেশনে অংশগ্রহণ করবেন।

২৭ এপ্রিল সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ উপস্থিত থাকবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সম্মেলনের শেষ দিন ‘ইন্ডাস্ট্রি টক’ এর আয়োজন করা হয়েছে, এতে দেশের বিভিন্ন প্রতিষ্ঠিত শিল্প প্রতিষ্ঠানের শীর্ষ ব্যক্তিরা বক্তব্য দেবেন।

সম্মেলনে প্লাটিনাম স্পন্সর এসিআই লিমিটেড। গোল্ড স্পন্সর ব্র্যাক ব্যাংক, আবদুল মোনেম লিমিটেড, আইপিডিসি ফিনান্স এবং রানার মটরস লিমিটেড।

সিলভার স্পন্সর হচ্ছে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও বিকাশ।