আইইউবির সমাবর্তন অনুষ্ঠিত

নীতি ও আদর্শ মেনে চলে দেশের চলমান উন্নয়ন টেকসই ও গতিশীল রাখতে এবং দেশের জন্য নিবেদিত হয়ে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2019, 05:02 AM
Updated : 31 March 2019, 05:02 AM

বৃহস্পতিবার ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ২০তম সমাবর্তনে অংশ নিয়ে তিনি এ আহবান জানান।

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এবারের সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের ৬টি স্কুলের ২৯টি প্রোগ্রামের অধীন ১ হাজার ১৬৬ জন শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়।

এ বছর ভ্যালেডিক্টোরিয়ান এবং চ্যান্সেলরস গোল্ড মেডেল পেয়েছেন স্কুল অব লাইফ সায়েন্সের সামারা তাওজিয়াত চৌধুরী। এছাড়া নিয়মিত পাঠক্রম বহির্ভূত কার্যক্রমে অবদানের জন্য ৪ শিক্ষার্থীকে মেডেল ও ক্রেস্ট দেওয়া হয়েছে।

দেশের বর্তমান অর্থনৈতিক অগ্রযাত্রার কথা তলে ধরে রাষ্ট্রপতি বলেন, “বঙ্গবন্ধুর আপসহীন এবং অসাধারণ নেতৃত্বের কারণে আমরা স্বাধীনতা লাভ করি এবং বর্তমানে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বাংলাদেশকে একটি উন্নত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে চলেছে।”

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রধান অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ।

অন্যদের মধ্যে শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, আইইউবির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, আইইউবির উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান অনুষ্ঠানে বক্তব্য দেন।