ইভোল্যুশন ৩৬০ এর আয়োজনে পাবলিক স্পিকিং উৎসব

তরুণ নেতৃত্ব প্রদানকারী সামাজিক সংগঠন ইভোল্যুশন ৩৬০ এর আয়োজনে বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো পাবলিক স্পিকিং উৎসব ‘স্পিক ফর চেঞ্জ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2019, 11:40 AM
Updated : 21 March 2019, 11:40 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ইভোল্যুশন ৩৬০ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি উপমা আহমেদ বলেন,“মানুষ যেন শুধু বক্তৃতার মঞ্চে দাঁড়িয়ে নয়,বরং বাস্তবেও দেশ ও দশের প্রগতির কথা ভাবে এবং সেই অনুসারে কাজ করে-এটাই আমাদের চাওয়া।”

‘তারুণ্যের সক্রিয় অংশগ্রহণে লিঙ্গ বৈষম্যহীন জগত গঠন’ স্লোগানে আয়োজিত এ উৎসবের দুই রাউন্ডের স্পিকিং প্রতিযোগিতায় ১৭ জন বিজয়ীক ১ লাখ ৭০ হাজার টাকার বৃত্তি এবং প্রথম ৩ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

অনুষ্ঠানে ‘অনুপ্রেরণার নারী’ হিসেবে একজন নারী পুলিশ,একজন নারী পর্বতারোহী ও একজন তৃতীয় লিঙ্গের নারীকে সম্মানিত করা হয়। এছাড়াও প্রথমবারের মতো ফটোগ্রাফি এক্সিবিশন ও কনটেস্ট আয়োজন করা হয় নারীদের জন্য।

দিনব্যাপী এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক রওশন আরা বেগম, বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাখি দাস পুরকায়স্থ ও মানুষের জন্য ফাউন্ডেশনের ছেয়ারম্যান শাহীন আনাম ।

উৎসবে প্রায় ৩৫০ জন স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ইভোল্যুশন ৩৬০ সংগঠনটি মূলত শিক্ষা সম্প্রসারণ, নারী স্বাধীনতা, নারী উন্নয়ন, বাক স্বাধীনতা, নেতৃত্ব, যুব উন্নয়নের মত সাম্প্রতিক প্রয়োজনীয় বিষয় নিয়ে কাজ করে।