আনন্দ মিছিলে গিয়ে হামলার মুখে ডাকসু ভিপি নূর

ডাকসুর ভিপি নির্বাচিত হওয়ার পরদিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ মিছিলে যোগ দিতে এসে হামলার মুখে পড়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের মোর্চা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা নূরুল হক নূর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2019, 09:05 AM
Updated : 12 March 2019, 09:11 AM

মঙ্গলবার বেলা পৌনে ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে এই হামলার জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের দায়ী করেছে ছাত্রদল।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নূরুল হক নূর ডাকসু ভিপি নির্বাচিত হওয়ার পরদিন মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের এই মোর্চার আনন্দ মিছিলে হামলা হয়। ছবি: মাহমুদ জামান অভি

ডাকসু নির্বাচনেরে ভোট চলাকালে সোমবার দুপুরে রোকেয়া হলে গিয়ে নূর ছাত্রলীগের হামলার শিকার হন বলে তার অনুসারীদের অভিযোগ। সেখান থেকে তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। রাতে হাসপাতালেই তিনি ভিপি নির্বাচিত হওয়ার খবর পান।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আনন্দ মিছিলে যোগ দিতে মঙ্গলবার দুপুরে ক্যাম্পাসে আসেন নূর। বেলা দেড়টায় টিএসসি থেকে শুরু হয়ে আনন্দ মিছিলটি কলাভবন ঘুরে আবার টিএসসিতে হামলার ঘটনা ঘটে।

ডাকসু নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে পুনর্নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে ছাত্রদলের মিছিল। ছবি: মাহমুদ জামান অভি

ঘটনাস্থল থেকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের একজন সাংবাদিক জানান, নূর সাংবাদিকদের সঙ্গে কথা বলতে এগিয়ে গেলে একদল তরুণ লাঠিসোটা নিয়ে তাকে ধাওয়া করে। পাশাপাশি তার দিকে ঢিল ছোড়া শুরু হয়। এই পরিস্থিতিতে কয়েকজন সমর্থক নূরকে নিয়ে টিএসসির ভেতরে চলে যান।

একই সময়ে টিএসসির সামনে আলাদাভাবে সভা করছিল ছাত্রদল, বাম জোট সমর্থিত ছাত্র সংগঠনগুলো এবং স্বতন্ত্র প্রার্থীদের জোট।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নূরুল হক নূর ডাকসু ভিপি নির্বাচিত হওয়ার পরদিন মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারীদের এই মোর্চার আনন্দ মিছিলে হামলা হয়। ছবি: মাহমুদ জামান অভি

ডাকসু নির্বাচনে জিএস পদে প্রতিদ্বন্দ্বিতা করা ছাত্রদল নেতা আনিসুর রহমান খন্দকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হামলাকারীরা সবাই ছাত্রলীগের। এ দলের নেতৃত্বে ছিল ফেরদৌস ও সায়েম।”

তিনি দাবি করেন, ‘ছাত্রলীগের’ হামলায় তাদের পাঁচ নেতাকর্মী আহত হয়েছেন। ছাত্রদল নেতা তৌহিদুল ইসলামের মাথা ফেটে গেছে।

নবনির্বাচিত ভিপি নূর পরে বেলা সোয়া ২টার দিকে তার কর্মী সমর্থকদের নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। ছাত্রদল, বামজোট সমর্থিত ছাত্র সংগঠনগুলো ও স্বতন্ত্র প্রার্থীদের জোটও তাতে অংশ নেয়। 

এ সময় তারা স্লোগান দেন- “সন্ত্রাসীদের হামলা কেন? বিচার চাই, বিচার চাই।”

পুরনো খবর