প্রাণ ক্র্যাকো আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট শুক্রবার থেকে

বাংলাদেশের ৪০টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে শুরু হচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন টুর্নামেন্ট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2019, 12:42 PM
Updated : 11 Feb 2019, 12:42 PM

১৫ ফেব্রুয়ারি শুক্রবার থেকে শুরু হবে চার দিনব্যাপী এই টুর্নামেন্ট।

‘ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি উইন্টার স্ম্যাশ-২০১৯’ ব্যাডমিন্টন টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে রাজধানীর আফতাবনগরে বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সহযোগিতায় চতুর্থবারের মতো এ টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতায় থাকছে প্রাণ ফুডস লিমিটেডের স্ন্যাকস ব্র্যান্ড ‘ক্র্যাকো’।

সোমবার রাজধানীর বাড্ডায় প্রাণ সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে প্রাণ ফুডস এর চিফ অপারেটিং অফিসার সাইফুল ইসলাম শিকদার বলেন, “ব্যাডমিন্টন খেলাকে আরও জনপ্রিয় করতে চতুর্থবারের মতো এই টুর্নামেন্টের সাথে সম্পৃক্ত হয়েছি আমরা। প্রাণ ক্র্যাকোর লক্ষ্য তরুণদের সাথে কাজ করা এবং তাদের প্রতিভা বিকাশে সহায়তা করা”।

টুর্নামেন্ট শুক্রবার থেকে শুরু হলেও উদ্বোধনী অনুষ্ঠানটি হবে বৃহস্পতিবার। উদ্বোধনী অনুষ্ঠানে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন মোহাম্মদ ফরাসউদ্দিন এবং উপাচার্য অধ্যাপক এম এম শহীদুল হাসান উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  

বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশন এর রেফারি আয়াজ আল আমিন নিজের এক হাজারেরও বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা থেকে বলেন, “এই টুর্নামেন্টে এর আগেও থাকার ফলে এতটুকু বলতে পারি যে, এটি বাংলাদেশের বেস্ট ব্যাডমিন্টর টুর্নামেন্ট।কেননা আন্তর্জাতিক টুর্নামেন্টের যে হাইটটা থাকে, সেটা আমি এখানে ফিল করেছি। একটি আন্তর্জাতিক ম্যাচের সব ধরণের নিয়ম-কানুন এখানে অনুসরণ করা হয়।” 

প্রাণ ফুডসের মহাব্যবস্থাপক আলী হাসান আলম বলেন, “এই টুর্নামেন্টটি তরুণদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তরুণ খেলোয়াড়দের উদ্বুদ্ধ করতেই আমাদের এই আয়োজন।”

অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও স্পোর্টিং ক্লাবের সমন্বয়কারী এ এস এম আসিফ বলেন, আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে এটি সবচেয়ে বড় ব্যাডমিন্টন টুর্নামেন্ট। এবারের টুর্নামেন্টে ছয় ক্যাটাগরিতে প্রায় একশোটি দল অংশ নেবে।

সংবাদ সম্মেলনে প্রাণ ফুডসের ক্যাটাগরি ম্যানেজার রাজিবুল ইসলাম লেনিন, ডেপুটি ব্র্যান্ড ম্যানেজার মোস্তাক আহমেদ, অ্যাসিসটেন্ট ব্র্যান্ড ম্যানেজার ইসমাইল হোসেনসহ প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।