সনদ দেওয়া হল ঢাবি আইবিএ গ্রাজুয়েটদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে পাস করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2018, 04:19 PM
Updated : 2 Nov 2018, 04:19 PM

শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিবিএ ২২তম ব্যাচ, এমবিএ ৫৪তম ও ৫৫তম ব্যাচ এবং এক্সিকিউটিভ এমবিএ ২৪, ২৫ ও ২৬তম ব্যাচের গ্রাজুয়েটদের সনদ দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান। 

গ্রাজুয়েশন বক্তা হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এফবিসিসিআইর সভাপতি মো. শফিউল ইসলাম মহিউদ্দিন।

আইবিএর পরিচালক সৈয়দ ফারহাত আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী অধ্যাপক মো. মহিউদ্দিন। 

সন্ধ্যা সাড়ে ৬ টায় আইবিএ গ্রাজুয়েটরা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের ‘হল অফ ফেইম এ প্রবেশ করেন। এরপর অন্যান্য অতিথিদের নিয়ে মঞ্চে আসন নেন প্রধান অতিথি উপাচার্য মো. আখতারুজ্জামান। 

জাতীয় সঙ্গীত শেষে বিবিএ, এমবিএ ও ইএমবিএ গ্রাজুয়েটদের পরিচয় করিয়ে দেন বিবিএ প্রোগ্রামের সমন্বয়কারী শাকিলা ইয়াসমিন, এমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী মো. মহিউদ্দিন এবং ইএমবিএ প্রোগ্রামের সমন্বয়কারী মো. রেজাউল কবির।

এরপর উপাচার্য শিক্ষার্থীদের হাতে সনদ তুলে দেন। অসাধারণ ফলাফলের জন্য স্বর্ণপদক দেওয়া হয় মাহিয়া মারজানা খান, নুসরাত জাহান ও মো. সেজানুর রহমানকে।

বিবিএ ২২তম ব্যাচের শিক্ষার্থী সামিয়া বিনতে সারওয়ার মাসখানেক আগে সড়ক দুর্ঘটনায় মারা যাওয়ায় তার পক্ষে সনদ গ্রহণ করেন তার মা ও বড়বোন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন শিবলী রুবাইয়াতুল ইসলাম, বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, আইবিএর শিক্ষক ছাড়াও গ্রাজুয়েটদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।