ঢাবি ‘ঘ’ ইউনিটের পরীক্ষা পুনরায় নেওয়ার দাবি ছাত্রজোটের

প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ‘ঘ’ ইউনিটে পুনরায় ভর্তি পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2018, 02:31 PM
Updated : 13 Oct 2018, 02:31 PM

শনিবার সন্ধ্যায় ওই জড়িতদের শাস্তি ও পুনরায় পরীক্ষা নেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।

মিছিলটি টিএসসির পায়রা চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাস ঘুরে রাজু ভাস্কর্যে এসে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ করেন জোটের নেতাকর্মীরা।

সমাবেশে প্রগতিশীল ছাত্রজোট ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক ও ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজীর বলেন, “২৪ ঘণ্টার মধ্যে প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। একইসঙ্গে অনুষ্ঠিত হওয়া পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেওয়ার দাবি জানাচ্ছি।

“বিশ্ববিদ্যালয় বলে তারা তথ্যপ্রযুক্তি দিয়ে প্রশ্নফাঁস রোধে কাজ করে যাচ্ছেন। তাহলে কিভাবে প্রশ্নফাঁস হল সেই প্রশ্ন রাখতে চাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে। আমরা বলতে চাই অতি দ্রুত এই ঘটনার বিচার করা হোক।  আমরা প্রগতিশীল ছাত্রজোটের পক্ষ থেকে এই ঘটনার ধিক্কার জানাচ্ছি।”

সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, ছাত্র ফ্রন্টের একাংশের সভাপতি সালমান সিদ্দিকী, আরেক অংশের সভাপতি আলমগীর হোসেন সুজন, ছাত্র ফেডারেশনের প্রচার সম্পাদক ইমরান হোসেন প্রমুখ।