ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে, যাতে ভর্তির যোগ্য বিবেচিত হয়েছেন ১০ দশমিক ৯৮ শতাংশ পরীক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2018, 06:07 AM
Updated : 17 Sept 2018, 06:07 AM

ভর্তির যোগ্য বিবেচিত দুই হাজার ৮৫০ জনের মধ্যে এক হাজার ২৫০ জন শিক্ষার্থী শেষ পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদের আটটি বিভাগে লেখাপড়া করার সুযোগ পাবেন।

বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সোমবার বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

উপ উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মুহম্মদ সামাদ, ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়ক ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম এ সময় তার সঙ্গে ছিলেন।

‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য ২৬ হাজার ৯৬৩ জন আবেদন করলেও শেষ পর্যন্ত গত ১৪ সেপ্টেম্বর পরীক্ষা দেন ২৫ হাজার ৯৫৮ জন।

এর মধ্যে ২৩ হাজার ২ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় নূন্যতম ৪৮ নম্বর না পাওয়ায় যোগ্য বিবেচিতদের তালিকায় তাদের নাম আসেনি।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষার ওয়েবসাইট ( admission.eis.du.ac.bd ) থেকে ফল জানতে পারবেন।

এছাড়া যে কোনো মোবাইল ফোন থেকে DU<>GA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাবে।

যোগ্য বিবেচিতদের মধ্যে মেধাক্রম অনুসারে ১ থেকে ১২৭৫ জন শিক্ষার্থী ১৯ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবরের মধ্যে  বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন।

কোটায় আবেদনকারীরা ১৮ সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস থেকে ফর্ম সংগ্রহ করে তা সেখানেই জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি দিয়ে ১৮ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এছাড়া অন্যান্য তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইট দেখতে বলা হয়েছে।