আইইউবির অটাম সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠিত

চলতি বছরের ‘অটাম’ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2018, 03:51 PM
Updated : 16 Sept 2018, 03:51 PM

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার ঢাকার বসুন্ধরায় আইইউবি ক্যাম্পাসে এ নবীনবরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপাচার্য এম ওমর রহমান।

নবাগত শিক্ষার্থীদের অভ্যর্থনা জানিয়ে তিনি বলেন, “আনন্দের মাধ্যমে শেখা জীবনে অত্যন্ত অপরিহার্য। পরিবর্তনশীল এই বিশ্বে জীবনের দূরবর্তী ও অনিশ্চিত লক্ষ্যের পিছনে না ছুটে বরং ধাপে ধাপে, উদ্বেগহীন থেকে জীবনের কাঙ্খিত লক্ষ্যসমূহ অর্জনের মধ্যেই প্রকৃত সাফল্য নিহিত।”

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ আনোয়ারুল ইসলাম আইইউবির প্রাতিষ্ঠানিক নীতিমালা, নিরাপত্তা ও অনুসরণীয় বিষয়গুলো বর্ণণা করে নবাগত শিক্ষার্থীদের তা মেনে চলতে অনুরোধ করেন।

নতুন শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সামনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ ও বিভাগের পরিচিতি এবং কার্যক্রম তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক মো. আনোয়ারুল করিম, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কম্পিউটার সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার, এনভায়রনমেন্টাল সায়েন্সেস অ্যান্ড ম্যানেজমেন্ট অনুষদের ডিন ড. আব্দুল খালেক, লিবারেল আর্টস অ্যান্ড সোশাল সায়েন্সেস অনুষদের ডিন ড. মাহবুব আলম এবং স্কুল অফ লাইফ সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক রীতা ইউসুফ।

পরে শিক্ষার্থীদের বিভিন্ন বিভাগ, গবেষণাগার ও লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং ক্যাম্পাসের শৃঙ্খলা সম্পর্কে তাদের অবহিত করা হয়।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট অ্যাডমিশনস অ্যান্ড ফাইনানশিয়াল এইডের উপ-পরিচালক লিমা চৌধুরী।

নবাগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা ছাড়াও আইইউবির শিক্ষক ও কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।