ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে আবেদন শুরু ৭ অগাস্ট

চলতি বছর যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে চান, তাদের অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ৭ অগাস্ট।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2017, 11:31 AM
Updated : 3 August 2017, 11:52 AM

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে বৃহস্পতিবার ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তাতে জানানো হয়, স্নাতক সম্মান শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ৭ অগাস্ট বেলা ২টা থেকে শুরু হবে। আবেদন করা যাবে ২৯ অগাস্ট রাত ১০টা পর্যন্ত।

ভর্তি কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী, ১৫ সেপ্টেম্বর ব্যবসায় অনুষদের ‘গ’ ইউনিটের পরীক্ষা নেওয়ার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে।

এছাড়া ১৬ সেপ্টেম্বর চারুকলা অনুষদের ‘চ’ ইউনিট (সাধারণ জ্ঞান), ২২ সেপ্টেম্বর কলা অনুষদের ‘খ’ ইউনিট, ২৩ সেপ্টেম্বর ‘চ’ ইউনিট (অঙ্কন), ১৩ অক্টোবর বিজ্ঞান অনুষদের ‘ক’ ইউনিট এবং ২০ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদের ‘ঘ’ ইউনিটের পরীক্ষা হবে।  

বিশ্ববিদ্যালয়ের admission.eis.du.ac.bd ওয়েবসাইটের মাধ্যমে ও বিজ্ঞপ্তির মাধ্যমে পরবর্তীকালে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।

নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের সভাকক্ষে ওই সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার, প্রক্টর এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।