চার প্রকৌশল ও টেক্সটাইল কলেজে ভর্তি প্রক্রিয়া শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত চারটি ইঞ্জিনিয়ারিং কলেজ ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে ভর্তি কার্যক্রম হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2015, 10:20 AM
Updated : 9 Nov 2015, 10:23 AM

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে উপার্চায অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক অনলাইনে এই কার্যক্রমের উদ্ধোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের ‘প্রযুক্তি’ ইউনিটের মাধ্যমে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে ওই চার শিক্ষা প্রতিষ্ঠানে ৫৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে এবার।

প্রযুক্তি ইউনিটের সমন্বয়কারী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক রফিকুল ইসলাম বলেন, এই পরীক্ষার মাধ্যমে রাষ্ট্রায়ত্ত্ব ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ও ফরিদপুর ইঞ্জিনিয়ারিং কলেজ, বেসরকারি শ্যামলী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ এবং পাবলিক-প্রাইভেট পার্টনারশিপে (পিপিপি) ঢাকার সাভারে পরিচালিত ন্যাশনাল ইনস্টিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চে শিক্ষার্থী ভর্তি করা হবে।

কারিগরি শিক্ষাবোর্ডসহ বাংলাদেশের যে কোন শিক্ষাবোর্ড থেকে ২০১৫ সালে বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক, এইচএসসি (ভোকেশনাল) বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করতে পারবে।

আবেদনের জন্য প্রার্থীর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় মোট জিপিএ হতে হবে অন্তত ৬.০ (চতুর্থ বিষয়সহ)।

অধ্যাপক রফিকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পরীক্ষায় অংশ নিতে ৫০০ টাকা আবেদন ফি দিয়ে ২৫ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

ভর্তিচ্ছুরা অনলাইনে www.admission.eis.du.ac.bd ওয়েবসাইটে গিয়ে প্রযুক্তি ইউনিটের মাধ্যমে এই আবেদন করতে পারবে।

আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে।

ভর্তি কার্যক্রম উদ্ধোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. কামাল উদ্দীন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন ও প্রযুক্তি ইউনিটের ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক রফিকুল ইসলাম এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক হাসিবুর রশীদসহ অন্যরা উপস্থিত ছিলেন।