ইতালি থেকে কারখানা স্থানান্তর কার্যক্রম পরিদর্শনে ওয়ালটনের সিইও

ইতালির মেল শহর থেকে এসিসির প্রোডাকশন প্ল্যান্ট দেশে স্থানান্তরের কার্যক্রম পরিদর্শন করেছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (সিইও) গোলাম মুর্শেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 July 2022, 01:35 PM
Updated : 13 July 2022, 01:35 PM

বুধবার ওয়ালটনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সম্প্রতি ইউরোপের ইলেকট্রনিক্স ব্র্যান্ড এসিসির প্রোডাকশন প্ল্যান্ট কিনে নেয় ওয়ালটন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতালি থেকে এসিসির প্রোডাকশন প্ল্যান্টটি বাংলাদেশে স্থানান্তরের কাজ চলছে। এর অগ্রগতি দেখতে ইতালির মেল শহরে প্রোডাকশন প্ল্যান্ট পরিদর্শন করেন ওয়ালটনের সিইও।

সেখানে তিনি সহকর্মীদের সঙ্গে ঈদুল আযহার শুভেচ্ছা বিনিময় করেন।

৫০ বছরেরও বেশি সময়ের ঐতিহ্যবাহী এই ব্র্যান্ডটি ছাড়াও আরো দুটি ব্র্যান্ডের (জানুসি ইলেকট্রোমেকানিকা বা জেম এবং ভার্ডিকটার) সম্পূর্ণ স্বয়ংক্রিয় ইনভার্টার এবং ফিক্সড স্পিড কম্প্রেসর ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট, গবেষণা ও উন্নয়ন (আরঅ্যান্ডডি) মেধাসম্পদ (প্যাটেন্ট, ডিজাইন এবং সফটওয়্যার লাইসেন্স) এবং ৫৭টি দেশে এর ট্রেডমার্কের স্বত্ব সম্প্রতি অধিগ্রহণ করেছে ওয়ালটন।

এখন এসিসির প্রোডাকশন প্ল্যান্টটি সব ধরনের মেশিনারিজসহ ইতালি থেকে বাংলাদেশে আনার কাজ চলছে। এ কাজ সুষ্ঠভাবে সম্পন্ন করতে এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ নিতে ইতালিতে অবস্থান করছেন ওয়ালটনের শতাধিক বাংলাদেশি ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ান।

এসিসির কারখানা পরিদর্শনের সময় উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেকের পরিচালক তাহমিনা আফরোজ তান্না, এসিসির আরঅ্যান্ডডি ডিরেক্টর রাউল বস্কো জুনিয়র, সাপ্লাই চেইনের প্রধান ড্যানিয়েলা পিয়েরবর্ন, কোয়ালিটি ডিরেক্টর লুকা দাল্লা সেগা এবং এইচআর ডিরেক্টর ফ্রেডরিকা ম্যাগনোলিয়ের, ওয়ালটন হাই-টেকের ডিএমডি আলমগীর আলম সরকার, ওয়ালটন কম্প্রেসরের সিবিও রবিউল আলম রাজীব, কম্প্রেসর আরঅ্যান্ডআই বিভাগের নির্বাহী পরিচালক মীর মুজাহেদিন ইসলাম প্রমুখ।