পরিবেশবান্ধব কার্যক্রমের স্বীকৃতি পেয়েছে সিটি ব্যাংক

সাসটেইনেবিলিটি রেটিংয়ে দ্বিতীয়বার বাংলাদেশ ব্যাংকের সেরা-১০ ব্যাংকের পুরস্কার জিতেছে সিটি ব্যাংক। পরিবেশ বান্ধব কার্যক্রমের স্বীকৃতি হিসেবে এই সেরা ব্যাংকের তালিকায় স্থান পেয়েছে দেশের অন্যতম বেসরকারি বাণিজ্যিক ব্যাংকটি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 02:25 PM
Updated : 6 July 2022, 02:25 PM

বুধবার সিটি ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে ব্যাংকের ২০২০ ও ২০২১ সালের দেশের শীর্ষ-১০ পরিবেশ বান্ধব ব্যাংকের তালিকায় স্থান পেয়েছে এই ব্যাংক।

গত ৩০ জুন বাংলাদেশ ব্যাংক আয়োজিত ‘সাসটেইনেবিলিটি রেটিং রিকগনিশন’ অনুষ্ঠানে সিটি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ব্যবসায়িক কর্মকর্তা শেখ মোহাম্মদ মারুফ কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছ থেকে পুরস্কারটি গ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ট্রেড সার্ভিসেস ফারুক আহমেদ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান ও আবু ফরাহ মো. নাসের, নির্বাহী পরিচালক নুরুন নাহার, পরিচালক খোন্দকার মোর্শেদ মিল্লাত এবং অতিরিক্ত পরিচালক চৌধুরী লিয়াকত আলী।

চারটি সূচকের ভিত্তিতে বাংলাদেশ ব্যাংক শীর্ষ-১০ ব্যাংকের তালিকা তৈরি করে। এগুলো হলো- টেকসই অর্থায়ন নির্দেশক (সাসটেইনেবল ফাইন্যান্স), সবুজ পুনঃঅর্থায়ন (গ্রিন রিফাইন্যান্স), সামাজিক দায়বদ্ধতা কার্যক্রম (সিএসআর) এবং মূল ব্যাংকিং কার্যক্রমের টেকসই সক্ষমতা (কোর ব্যাংকিং সাসটেইনেবিলিটি)।

সিটি ব্যাংকের সিইও মাসরুর আরেফিন সাসটেইনেবিলিটিকে ব্যাংকের সর্বোচ্চ অগ্রাধিকার হিসেবে বর্ণনা করেছেন বলে জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।