বানভাসিদের পাশে গণসাক্ষরতা অভিযান ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক

সিলেটের বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে গণসাক্ষরতা অভিযান ও স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 03:05 PM
Updated : 3 July 2022, 03:05 PM

ইতোমধ্যে পাঁচ হাজার মানুষকে শুকনো খাবার, ওষুধ, সুরক্ষা সামগ্রী সহায়তা দেওয়া হয়েছে বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শিগগির আরও ১০ হাজার মানুষ সহায়তা পাবে জানিয়ে এতে বলা হয়, প্রতি প্যাকেজে ৫ সদস্যের পরিবারে দুই সপ্তাহের খাবার ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী মজুদ রয়েছে। নিজেদের ও আশপাশকে পরিচ্ছন্ন রাখতে প্রয়োজনীয় সামগ্রীও প্যাকেজে থাকছে।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাজের এজাজ বিজয় বলেন, “তথ্য মতে, সিলেটের প্রায় ৭২ শতাংশ স্থান পানির নিচে ছিল। একে বিগত কয়েক দশকের মধ্যে দেশের সবচেয়ে ভয়াবহ বন্যা বলা হচ্ছে। আমি আশা করি, এই ত্রাণ সহায়তার মাধ্যমে আগামী ২ সপ্তাহ পর্যন্ত তাঁরা খাদ্য ও সুরক্ষাসামগ্রীর প্রয়োজন মেটাতে পারবে।”

গণসাক্ষরতা অভিযানের এক্সিকিউটিভ ডিরেক্টর রাশেদা কে চৌধুরী বলেন, “বাংলাদেশ যেভাবে দুর্যোগ মোকাবেলা করছে তা সত্যিই প্রশংসনীয় এবং সরকারি সংস্থা, এনজিও ও বেসরকারি খাতের মতো স্টেকহোল্ডারদের সাথে নিয়ে দুর্যোগ মোকাবেলা চালিয়ে যাবে বলে আমার বিশ্বাস।”   

১৫ হাজার মানুষকে ত্রাণ সহায়তা দেওয়ার পর বন্যা-পরবর্তী ক্ষতি সামাল দিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক দীর্ঘমেয়াদি পুনরুদ্ধার কার্যক্রম গ্রহণ করবে বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক