উপায় অ্যাকাউন্টে কর্মীদের বেতন দেবে প্রাণ-আরএফএল গ্রুপ

এখন থেকে মোবাইলে আর্থিক সেবা উপায়-এর মাধ্যমে কর্মীদের বেতন দেবে প্রাণ-আরএফএল গ্রুপ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2022, 05:14 PM
Updated : 23 June 2022, 05:14 PM

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল হোসেন এবং প্রাণ-আরএফএল গ্রুপের চিফ ফাইনান্সিয়াল অফিসার উজমা চৌধুরী এ বিষয়ে একটি চুক্তি করেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রাণ-আরএফএল গ্রুপের বিভিন্ন কারখানার কর্মীরা এখন থেকে বেতন পাবেন তাদের নিজ নিজ উপায় অ্যাকাউন্টে। এছাড়া উপায় গ্রাহকরা তাদের অ্যাকাউন্ট ব্যবহার করে প্রাণ-আরএফএল গ্রুপের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ১ হাজার আটশর বেশি আউটলেট থেকে কেনাকাটা করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে রেজাউল হোসেন বলেন, “আমরা আশা করি, প্রাণের কর্মীরা নির্বিঘ্নে উপায় এর বিভিন্ন সেবা উপভোগ করতে পারবেন। যারা মোবাইল ব্যবহার করছেন, তারা ওয়ালেট ব্যবহার করবেন এবং ওয়ালেটের মাধ্যমে বেতন পাবেন।

“সবচেয়ে বড় কথা হচ্ছে, এই চুক্তির মাধ্যমে আমরা প্রমাণ করতে পারব, আমরা প্রযুক্তিগতভাবে কতটা এগিয়ে আছি। আমি মনে করি, দেশব্যাপী বিস্তৃত আমাদের নেটওয়ার্কের মাধ্যমে আমরা প্রাণ-আরএফএল গ্রুপকে সেবা দিতে পারব।”

প্রাণ-আরএফএল গ্রুপের প্রধান অর্থ কর্মকর্তা উজমা চৌধুরী বলেন, “ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন আমরা বুনছি, তারই হাত ধরে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা আগে ক্যাশে বেতন দিতাম। তারপরে আমরা ব্যাংকের অ্যাকাউন্টের মাধ্যমে দিতাম। এখন আমরা আরও সহজভাবে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে স্যালারিগুলো দেব। ট্রানজিকশনগুলো যত সহজতর করা যায়, সেভাবে আমরা কাজ করে যাচ্ছি।

“আমাদের কর্মীদের সুবিধা হবে, এমন কিছু অনন্য ফিচার থাকায় আমরা উপায়কে নির্বাচন করেছি। ভবিষ্যতে প্রাণ ও উপায়ের মধ্যে আরো কার্যক্রমে বৃদ্ধি পাবে বলে আমি আশা করি।”

উপায় অ্যাকাউন্টে বেতন পাওয়ার পর প্রাণের কর্মীরা উপায়ের যে কোনো এজেন্ট পয়েন্ট থেকে সাশ্রয়ী খরচে টাকা তুলতে পারবেন।

বেতন তোলার পাশাপাশি প্রাণের কর্মীরা উপায় অ্যাকাউন্টের মাধ্যমে ফান্ড ট্রান্সফার, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট পেমেন্টসহ বিভিন্ন ধরণের আর্থিক সেবা নিতে পারবেন।