সিলেটের বানভাসিদের ৫০ লাখ টাকা দিচ্ছে নগদ

সিলেটে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় ৫০ লাখ টাকা সহায়তা দিচ্ছে ডাক বিভাগের মোবাইলে আর্থিক প্রতিষ্ঠান ‘নগদ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2022, 05:31 PM
Updated : 20 June 2022, 05:31 PM

সহায়তার এই অর্থ সংস্থানে কোম্পানিটির সব কর্মীর একদিনের বেতন, কোম্পানির গত দুই মাসের রাজস্ব এবং ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের চলতি মাসের পুরো বেতন দেওয়া হচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘নগদ’ জানায়, ‘মানুষ বাঁচলে দেশ বাঁচবে' শীর্ষক এক ভার্চুয়াল অনুষ্ঠানে রোববার ‘নগদ’ ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক এই ঘোষণা দেন।

‘নগদ’-এর চিফ পাবলিক অ্যাফেয়ার্স অফিসার সোলায়মান সুখনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও অংশ নেন অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি এবং গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ মিঠু।

নগদ জানায়, অনুষ্ঠানে সিলেটের বন্যা কবলিত অসহায় মানুষের সহায়তায় ‘নগদ’ এর সকল কর্মীর এক দিনের বেতন, তানভীর এ মিশুকের চলতি মাসের পুরো বেতন এবং কোম্পানির বিগত দুই মাসের রাজস্ব বানভাসি মানুষের সহায়তার ঘোষণা দেওয়া হয়। সব মিলিয়ে এই সহায়তার পরিমাণ ৫০ লাখ টাকা।

তানভীর এ মিশুক বলেন, “এই উদ্যোগ আমার একার পক্ষে গ্রহণ করা সম্ভব হত না। আমি ‘নগদ’-এর সকল কর্মীদের আন্তরিক ধন্যবাদ জানাই স্বতপ্রণোদিত হয়ে দেশের দুর্যোগকালীন সময়ে মহৎ এই উদ্যোগ নেওয়ার জন্য।“

অনুষ্ঠানে অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রেসিডেন্ট আহমেদ ইমতিয়াজ জামি এবং গিভ বাংলাদেশ ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও সহপ্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইফুল্লাহ মিঠু নিজ নিজ প্রতিষ্ঠানের কর্মসূচিগুলো তুলে ধরেন এবং ‘নগদ’-এর ডোনেশন অপশনের মাধ্যমে এ পর্যন্ত অসংখ্য মানুষ অনুদান প্রদান করেছেন বলে জানান।

এর আগে ‘নগদ’ ২০২০ সালে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সাথে যৌথভাবে করোনা মহামারীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিলে ৬০ লাখ টাকা অনুদান দেয় ‘নগদ’।