মিনিস্টারের ‘ই-রাজ’ উদ্বোধন

মিনিস্টার মাইওয়ান গ্রুপের ই-কমার্স সাইট ‘ই-রাজ’র যাত্রা শুরু হল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2022, 05:09 PM
Updated : 12 June 2022, 05:09 PM

এই শিল্প গ্রুপটির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে নতুন এই ই-কমার্সের উদ্বোধন করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শনিবার রাতে ঢাকার র‌্যাডিসন হোটেলে এই অনুষ্ঠান হয়।

মিনিস্টার গ্রুপের এই ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে দ্রুত সময়ে মানসম্মত পণ্য ডেলিভারি নিশ্চিত সহ দেশী-বিদেশী সব ব্র্যান্ডের যাবতীয় ধরনের, ইলেকট্রনিক, ইলেকট্রনিকস ও হোম অ্যাপ্লায়েন্স কেনা যাবে।

মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআইর সহ-সভাপতি এম এ রাজ্জাক খান রাজের সভাপতিত্বে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এবং ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

অনুষ্ঠানে সালমান রহমান বলেন, “২০২২-২০২৩ বাজেটে দেশীয় পণ্যের উপর জোর দেওয়া হয়েছে। এছাড়াও বিলাস জাতীয় পণ্য আমদানিতে অতিরিক্ত শুল্ক নির্ধারণ করা হযেছে। যাতে আমরা বিদেশি পণ্য আমদানিতে ঝুঁকে না পড়ি।

“আর এই সময়ে মিনিস্টারের মতো দেশীয় ব্র্যান্ডগুলো আমাদের দেশীয় পণ্য দিয়ে দেশের চাহিদা পূরণ করে চলছে। শিল্প ক্ষেত্রে বিশ্বের বিনিয়োগ অনুকুল পরিবেশ থাকলে আমাদের ব্যবসায়ীরা আরও এগিয়ে যাবে।”

পলক বলেন, “বর্তমানে দেশের ১৩ কোটি মানুষ ইন্টারনেটে যুক্ত রয়েছে এবং ১৩ বছরে দেশের ইলেকট্রনিকস শিল্প সাড়ে ৩ বিলিয়ন ডলারে পৌঁছেছে। যার অবদান দেশীয় ইলেকট্রনিকস শিল্পগুলো। আগামীর উন্নত দেশ গঠনে অগ্রণী ভূমিকাও পালন করবে মিনিস্টার মাইওয়ান গ্রুপ। এছাড়াও সম্প্রতি মিনিস্টার হাই-টেক পার্ককে প্রাইভেট হাই-টেক পার্ক হিসেবে ঘোষণা করা হবে।”

জাহিদ আহসান রাসেল বলেন, “আমার পণ্য, আমার দেশ, গড়বো বাংলাদেশ- এই স্লোগানে ২০ বছর পার করেছে মিনিস্টার মাইওয়ান গ্রুপ। পরিশ্রম যেন মানুষকে সফলতা এনে দেয়, তার উদাহরণ হচ্ছে মিনিস্টার গ্রুপ। বাংলাদেশ পোশাক খাতে যেমন এগিয়েছে ঠিক তেমনি ইলেকট্রনিকস খাতেও এগিয়ে যাবে। আমরা চাই মেইড ইন বাংলাদেশ ব্র্যান্ডটি পুরো বিশ্বে ছড়িয়ে পড়ুক।”

মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান রাজ্জাক খান রাজ বলেন, “আমরা খুবই আনন্দিত যে সফলতার সাথে ২০তম বছর পূর্তি পালন করতে পেরেছি। প্রতিষ্ঠানটি শুরুর অল্পদিনেই দেশের সেরা ব্র্যান্ড হিসেবে জনপ্রিয়তা অর্জন করি এবং দেড় যুগ পেরিয়েও সেই জনপ্রিয়তা ধরে রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে আমাদের কর্মীরা।”

‘ই-রাজ’ প্রসঙ্গে তিনি বলেন, “ক্রেতাদের সহজ, ঝামেলাবিহীন এবং দ্রুততম সময়ে ভালো পণ্য উপহার দেওয়ার লক্ষ্যেই মিনিস্টারের মানসম্মত পণ্যসম্ভার নিয়ে আমরা এই ই-কমার্স ‘ই-রাজ’ সেবা চালু করেছি।”