টয়োটার নতুন ৩ মডেলের গাড়ি উদ্বোধন করল নাভানা

একই মঞ্চে টয়োটার তিনটি নতুন মডেলের গাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করেছে নাভানা লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2022, 06:40 PM
Updated : 4 June 2022, 06:40 PM

শনিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁওয়ে টয়োটা বাংলাদেশের শোরুমে আনুষ্ঠানিকভাবে গাড়িগুলোর পর্দা উন্মোচন করেন নাভানা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াহেদ আজিজুর রহমান।

নতুন গাড়ির মডেল তিনটি হচ্ছে- থার্ড জেনারেশনের টয়োটা আভানজা, টয়োটা ভেলোজ এবং টয়োটা রেইজ।

আভানজা মডেলটি এরই মধ্যে সাফল্যের সঙ্গে বাজারে ১৫ বছর ধরে আছে। সাত আসনের এই গাড়িটি কমপ্যাক্ট এমপিভি (মাল্টি পারপাস ভেহিক্যাল), যা ফ্যামিলি কার হিসেবে পৃথিবীজুড়ে সমাদৃত।

গাড়ির পেছনের সিটগুলো ইজি চেয়ারে রূপান্তরিত করা যাবে, যা ভ্রমণকে করবে আরও আরামদায়ক। থার্ড জেনারেশনের এই গাড়িটির দাম ৩৫ লাখ টাকা।

টয়োটার নতুন এমপিভি ভেলোজ মডেলটির রয়েছে নান্দনিক ও আধুনিক আউটলুক এবং আকর্ষণীয় ফিচার ও পারফরম্যান্সের সমন্বয়। এতে থাকছে সিভিটি ইঞ্জিন। এর তিনটি ড্রাইভিং মোড- নরমাল, স্পোর্টস এবং ইকো।

সাত আসনের এই ফ্যামিলি কারে রয়েছে হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স (১৯০ এম.এম.) এবং ডুয়াল এসি। রয়েছে সিম্ফেটিক লেদার সিটিং ম্যাটেরিয়াল, পুশ স্টার্ট এবং ফোনের জন্য ওয়্যারলেস চার্জার।

১৬ ইঞ্চি অ্যালয় হুইলের নতুন ভেলোজ গাড়িটি পাওয়া যাবে ৪১ লাখ টাকায়।

টয়োটা রেইজকে বিবেচনা করা হচ্ছে একটি আরবান এসইউভি হিসেবে। এতে রয়েছে ১.০ লিটারের টার্বো ইঞ্জিন, যার সঙ্গে আছে ১৭ ইঞ্চি অ্যালয় হুইল, ৭ ইঞ্চি টিএফটি স্পিডোমিটার, ৭ইঞ্চি মাল্টি-ইনফরমেশন ডিসপ্লে, ওয়্যারলেস ডোর লক, স্মার্ট এন্ট্রিসহ আকর্ষণীয় ফিচার।

নান্দনিক ইন্টেরিয়র এবং ড্যাশবোর্ডের এই কম্প্যাক্ট এসইউভির দাম ৩৪ লাখ টাকা।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে নাভানা লিমিটেডের চিফ অপারেটিং অফিসার আহমেদ সাকিব, টয়োটার চিফ রিপ্রেজেন্টেটিভ তরু মরি সান, টয়োটা বাংলাদেশের হেড অফ সেলস, জনাব মুসতানসির উপস্থিত ছিলেন।