কোরবানির পশু বিক্রি নিয়ে দারাজ ও আলমগীর র‌্যাঞ্চ চুক্তি

আসন্ন কোরবানিতে অনলাইনে পশু বিক্রির বিষয়ে কৃষি খামার আলমগীর র‌্যাঞ্চ লিমিটেডের সঙ্গে চুক্তি করেছে ই কমার্স প্লাটফর্ম দারাজ ডটকম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2022, 01:09 PM
Updated : 18 May 2022, 01:09 PM

মঙ্গলবার ঢাকার গুলশানে আনুষ্ঠানিকভাবে এ দুই কোম্পানির মধ্যে সমঝোতা চুক্তি সই হয়েছে বলে দারাজের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, দারাজ ডটকমে প্রকাশিত ছবি ও ভিডিওর মাধ্যমে গ্রাহক পশু কেনার আগে গরুর ওজন, দাঁত, বয়স ও রঙ সম্পর্কে পর্যাপ্ত ধারণা পাবেন।

লাবিব গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান আলমগীর র‌্যাঞ্চ তাদের ব্যবস্থাপনায় ও ব্যয়ে গ্রাহকের কাছে পশু পৌঁছে দেবে বলে এতে জানানো হয়।

এ খামারের গরুকে ভেজালমুক্ত, পুষ্টিকর ও নিরাপদ খাবার খাওয়ানোর মাধ্যমে প্রাকৃতিকভাবে লালন-পালন করা হয় বলে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়।

এ খামারের গরু পালনে কৃত্রিম খাবার, অনিরাপদ ওষুধ, স্টেরয়েড বা হরমোন ব্যবহার করা হয় না জানিয়ে বলা হয়, “গরুর সার্বক্ষণিক যত্নের জন্য তারা দক্ষ খামারি ও অভিজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে অত্যন্ত পরিষ্কার ও পরিচ্ছন্ন পরিবেশে পালিত সুস্থ, সুন্দর ও সবল গরু সরবরাহ করে যা ক্রেতা ও ভোক্তার জন্য হালাল ও স্বাস্থ্যকর মাংস নিশ্চিত করে।”

চুক্তির বিষয়ে আলমগীর র‌্যাঞ্চের ব্যবস্থাপনা পরিচালক সালাউদ্দিন আলমগীর বলেন, “নিরাপদ ও পরিবেশবান্ধব ডিজিটাল গরুর হাটের মাধ্যমে দেশের জনগণ যেন ন্যায্য মূল্যে সুস্থ ও সবল গরু ক্রয় করে কোরবানি দিতে পারেন- সেই লক্ষ্যে এক সাথে কাজ করছে আলমগীর র‌্যাঞ্চ এবং দারাজ বাংলাদেশ লিমিটেড।”

চুক্তি সই অনুষ্ঠানে আলমগীর র‌্যাঞ্চের পরিচালক ও লাবিব গ্রুপের ভাইস চেয়ারম্যান সুলতানা জাহান, দারাজের প্রধান প্রাতিষ্ঠানিক বিষয়ক কর্মকর্তা এ এইচ এম হাসিনুল কুদ্দুস উপস্থিত ছিলেন।