ঢাকা ব্যাংকের অ্যাকাউন্ট থেকে টাকা পাঠানো যাবে নগদে

ঢাকা ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং গ্রাহকরা তাদের হিসাব থেকে যে কোনো নগদ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2022, 02:05 PM
Updated : 19 Jan 2022, 02:05 PM

মোবাইল ফোনের আর্থিক সেবা নগদ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘ব্যাংক টু নগদ’ অ্যাড মানি সার্ভিস নামে এ সেবার জন্য গ্রাহককে কোনো আলাদা চার্জ দিতে হবে না।

ব্যাংক থেকে যে কোনো নগদ অ্যাকাউন্টে দৈনিক পাঁচবার সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ৩০ হাজার টাকা পর্যন্ত ‘অ্যাড মানি’ করতে পারবেন গ্রাহকরা।

এভাবে প্রতি মাসে ২৫ বার সর্বমোট দুই লাখ টাকা পর্যন্ত অ্যাড মানি করা যাবে নগদ ওয়ালেট এর মাধ্যমে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “এর ফলে নগদ ও ঢাকা ব্যাংকের গ্রাহকরা আন্তঃলেনদেনে বাঁচাতে পারবেন তাদের মূল্যবান সময় ও অর্থ। পাশাপাশি গ্রাহকদের এই ধরনের অর্থ লেনদেন প্রক্রিয়া হবে ঝামেলাহীন ও ঝুঁকিমুক্ত।”

এখন থেকে ঢাকা ব্যাংক থেকে অ্যাডমানি এবং লোন ও ডিপিএস-এর কিস্তি পরিশোধ করতে পারবেন নগদ গ্রাহকেরা।  

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে এ সেবার উদ্বোধন করা হয়।

নগদের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ, প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান, প্রধান বিপণন কর্মকর্তা (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী এবং ঢাকা ব্যাংক লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমরানুল হক, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (অপারেশন্স) এ এম এম মঈন উদ্দিন, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ ইমার্জিং মার্কেট অফিসার মো. মোস্তাক আহমেদ, এসইভিপি এবং করপোরেট ব্যাংকিং বিভাগের প্রধান আখলাকুর রহমানসহ দুই কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রাহেল আহমেদ বলেন, “দেশের অন্যতম একটি বাণিজ্যিক ব্যাংকের সঙ্গে এই সেবার ফলে নগদ ও ব্যাংক, উভয় পর্যায়ের গ্রাহক লাভবান হবেন। এখন থেকে দ্রুত সময়ের মধ্যে একজন গ্রাহক চাইলেই ঢাকা ব্যাংক থেকে তার নগদ ওয়ালেটে টাকা আনতে পারবেন।”

ঢাকা ব্যাংক ছাড়াও মিডল্যান্ড ব্যাংক, এক্সিম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, কমিউনিটি ব্যাংক, শাহ্জালাল ইসলামী ব্যাংক, এনআরবি ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, আইএফআইসি ব্যাংক, ইউনিয়ন ব্যাংক, এনআরবিসি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, সিটি ব্যাংক লিমিটেড, পদ্মা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেডের গ্রাহকদেরও একই ধরনের সেবা দিচ্ছে নগদ।