ওয়ালটনের পণ্য উত্তর আমেরিকায় বিক্রি করবে ড্যানবি

ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উত্তর আমেরিকায় বিপণনের জন্য যুক্তরাষ্ট্র ও কানাডাভিত্তিক গৃহস্থালী পণ্য প্রতিষ্ঠান ড্যানবি অ্যাপ্লায়েন্সের সঙ্গে চুক্তি করেছে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Jan 2022, 04:19 PM
Updated : 9 Jan 2022, 04:19 PM

ভার্চুয়াল মাধ্যমে ওয়ালটনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম মুর্শেদ ও ড্যানবির প্রেসিডেন্ট ও সিইও জিম এসথিলের উপস্থিতিতে শুক্রবার এক অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষরিত হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় ওয়ালটন।

চুক্তি অনুযায়ী, উত্তর আমেরিকা অঞ্চলের বাজার ধরতে ক্রেতাদের প্রয়োজন ও চাহিদা অনুযায়ী পণ্য উৎপাদন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন। এসব পণ্য যুক্তরাষ্ট্র ও কানাডায় পরিবেশন ও বিক্রি করবে ড্যানবি অ্যাপ্লায়েন্স।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্লোবাল বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম। অন্যদিকে ড্যানবির চিফ ফিনান্সিয়াল অফিসার এন্ড্রু রেমন্ড  চুক্তিতে স্বাক্ষর করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে প্রযুক্তিপণ্যের বিশ্বের অন্যতম বৃহৎ প্রদর্শনী ‘কনজ্যুমার ইলেকট্রনিক্স শো- সিইএস ২০২২’ চলাকালে সেখানে ওয়ালটন ও ড্যানবির মধ্যে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ওয়ালটন এমডি গোলাম মুর্শেদ বলেন, বাংলাদেশের ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য উৎপাদন খাতের জন্য এ চুক্তি একটি মাইলফলক। এর ফলে ইলেকট্রনিক্স খাতে আমেরিকা অঞ্চলে বাংলাদেশকে প্রথমবারের মতো প্রতিনিধিত্ব করবে ওয়ালটন। ২০৩০ সালের মধ্যে বিশ্বের অন্যতম শীর্ষ ব্র্যান্ডে পরিণত হতে এই চুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ওয়ালটন বিশ্বের প্রতিটি প্রান্তে বাংলাদেশের পতাকা নিয়ে যাবে। বিশ্বজুড়ে ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্য খাতে শিল্পোন্নত বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে।

উত্তর আমেরিকা অঞ্চলে ওয়ালটনের তৈরি পণ্যের বাজার সম্প্রসারণে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে ড্যানবির প্রেসিডেন্ট ও সিইও জিম এস্থিল বলেন, মহামারী থেকে বিশ্ব মুক্তি পেলে ওয়ালটনের অত্যাধুনিক উৎপাদন কারখানা ও কার্যক্রম স্বচক্ষে দেখতে তিনি বাংলাদেশে আসার ইচ্ছা প্রকাশ করেন।

ইউরোপ, আফ্রিকা, এশিয়া, মধ্যপ্রাচ্যসহ বর্তমানে বিশ্বের ৪০টিরও বেশি দেশে পণ্য রপ্তানি করছে ওয়ালটন।