বাণিজ্য মেলায় যাবে বিআরটিসির বাস

আগারগাঁও ছেড়ে প্রথমবারের মতো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা পাড়ি জমাচ্ছে পূর্বাচল উপশহরে; যেখানে যেতে বাস সার্ভিস চালু করছে বিআরটিসি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2021, 12:09 PM
Updated : 29 Dec 2021, 12:09 PM

রাজধানীর অদূরের এ মেলা কেন্দ্রে যেতে সারাদিনই বাস চলবে বলে জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত এ সংস্থার চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বিআরটিসির দোতলা বাস রাজধানীর দুই স্থান থেকে ছেড়ে যাবে মেলার উদ্দেশ্যে। শেওড়া বাসস্ট্যান্ড থেকে যাত্রা করে কুড়িল বিশ্বরোড হয়ে একটি রুটে এবং কমলাপুর থেকে ৩০০ ফুট সড়ক হয়ে আরেক রুটে মেলা পর্যন্ত যাতায়াত করবে।

আগামী ১ জানুয়ারি থেকে পূর্বাচল উপশহরে শুরু হচ্ছে বাণিজ্য মেলা, যা এতদিন আগারগাঁও শেরে বাংলা নগর মাঠে অনুষ্ঠিত হয়ে আসছিল।

এবারই প্রথম পূর্বাচল উপশহরের চার নম্বর সেক্টরে নবনির্মিত বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে বসবে বাণিজ্য মেলা।

ফাইল ছবি

বুধবার বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের পরামর্শে দর্শনার্থীদের চাহিদা অনুযায়ী দোতলা বাস সরবরাহ করবে বিআরটিসি। জোয়ারসাহারা ও কমলাপুর ডিপোর বাস দিয়ে এ সেবা দেওয়া হবে।

“বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। যেসব পয়েন্টে গাড়ির প্রয়োজন হবে, আমরা সেসব পয়েন্ট পর্যাপ্ত গাড়ি রাখব। কমলাপুর থেকে রামপুরা, বাড্ডা, কুড়িল বিশ্বরোড হয়ে বাণিজ্য মেলা এবং শেওড়া বাসস্ট্যান্ড থেকে কুড়িল হয়ে বাণিজ্য মেলা পর্যন্ত এসব বাস চলাচল করবে।”

তিনি জানান, বিআরটিসির বাসে সরকার নির্ধারিত ভাড়া নেওয়া হবে।

কুড়িল বিশ্বরোড থেকে মেলাকেন্দ্র পর্যন্ত দূরত্ব ১৪ কিলোমিটারের কিছু বেশি।