আইডিএলসি- প্রথম আলো পুরস্কার পেল ৬ এসএমই উদ্যোক্তা

ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের ছয় জন উদ্যোক্তাকে পুরস্কার দিয়েছে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ও দৈনিক সংবাদপত্র প্রথম আলো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2021, 12:35 AM
Updated : 8 Dec 2021, 12:35 AM

শিক্ষা, কৃষি, স্বাস্থ্য, উৎপাদন শিল্প ও সেরা নারী উদ্যোক্তা এবং বিশেষ পুরস্কারসহ ছয়টি ক্যাটাগরিতে ছয় জন সেরা উদ্যোক্তাকে সম্প্রতি আইডিএলসি-প্রথম আলো এসএমই অ্যাওয়ার্ড ২০২১ দেওয়া হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, স্বাস্থ্য খাতে পুরস্কার পেয়েছেন বাইবিট লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি ড. খোন্দকার সিদ্দিক-ই-রব্বানী।

শিক্ষা খাতে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মনির হোসেন, কৃষিতে রাইয়্যান অ্যাগ্রো লিংকের ব্যবস্থাপনা পরিচালক রাজিয়া সুলতান, উৎপাদন শিল্পে জনতা ইঞ্জিনিয়ারিংয়ের স্বত্বাধিকারী মো. ওলি উল্লাহ পুরস্কার পেয়েছেন।

সেরা নারী উদ্যোক্তা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন নবাবী ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কামরুন্নাহার খানম এবং বিশেষ পুরস্কার পেয়েছেন ক্লে-ইমেজের স্বত্বাধিকারী ও প্রতিষ্ঠাতা রেহানা আক্তার।

রাজধানীর সোনারগাঁও হোটেলে এ আয়োজনের চূড়ান্ত পর্বে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

অনুষ্ঠানে আইডিএলসি ফাইন্যান্সের সিইও ও এমডি এম জামাল উদ্দিন, প্রথম আলো সম্পাদক মতিউর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রথমবারের মতো আয়োজিত এ পুরস্কারের প্রধান উদ্দেশ্য ছিল দেশের আনাচে কানাচে ছড়িয়ে থাকা এসএমই উদ্যোক্তাদের উৎসাহ প্রদানের মাধ্যমে সম্মানিত করা এবং নতুন উদ্যোক্তা সৃষ্টিতে ভূমিকা রাখা।

বিচারক প্যানেলের প্রধান ছিলেন  জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) কান্ট্রি ইকোনোমিস্ট ড. নাজনীন আহমেদ।  

অন্য সদস্যরা হলেন - মোঃ জাকের হোসেন, মহাব্যবস্থাপক, এসএমই এন্ড স্পেশাল প্রোগ্রামস ডিপার্টমেন্ট, বাংলাদেশ ব্যাংক; ফারজানা খান, মহাব্যবস্থাপক এসএমই ফাউন্ডেশন; মির্জা নূরুল গণী শোভন, সিআইপি, সভাপতি, জাতীয় ক্ষুদ্র ও কুটিরশিল্প সমিতি, বাংলাদেশ; এবং মুহাম্মদ গাজী তৌহীদুর রহমান, ব্যবস্থাপনা পরিচালক, এফ এম প্লাষ্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার বিজয়ী ২০১৮।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক