বাজারে আসছে শাওমির ‘মেইড ইন বাংলাদেশ’ রেডমি ৯এ

চীনা কোম্পানি শাওমি বাজারে আনছে বাংলাদেশে সংযোজিত তাদের প্রথম স্মার্টফোন রেডমি ৯এ। এর মধ্য দিয়ে বিশ্ববাজারে তৃতীয় অবস্থানে থাকা এ কোম্পানির স্মার্টফোনের গায়ে উঠছে ‘মেইড ইন বাংলাদেশ’ লেখা ট্যাগলাইন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2021, 03:59 PM
Updated : 5 Dec 2021, 03:59 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শাওমি বলেছে, স্থানীয়ভাবে সংযোজনের ফলে বাংলাদেশের ক্রেতারা এই ফোনটি পাবেন ১৬ শতাংশ কম দামে।

আগে বিদেশে সংযোজিত ২জিবি+৩২জিবি ভ্যারিয়েন্টের রেডমি ৯এ বাংলাদেশের বাজারে বিক্রি হত ১০ হাজার ৪৯৯ টাকায়। সেখানে দেশে সংযোজিত একই ফোন শাওমি বিক্রি করবে ৮ হাজার ৭৯৯ টাকায়।

গত অক্টোবরে শাওমি বাংলাদেশে কারখানা খুলে উৎপাদন শুরুর ঘোষণা দেয়। গাজীপুরের ভোগড়ায় প্রায় ৫৫ হাজার বর্গফুট আয়তনের এই কারখানায় প্রতিবছর অন্তত ৩০ লাখ স্মার্টফোন উৎপাদনের লক্ষ্য রয়েছে তাদের।

সেই কারখানায় সংযোজিত রেডমি ৯এ এবার উন্মোচন করল শাওমি। গ্রানাইট গ্রে, পিকক গ্রিন ও ব্লু স্কাই- এই তিনটি রঙে এ ফোন বাজারে পাওয়া যাবে।

সোমবার থেকেই দেশের সব অথরাইজড শাওমি স্টোর এবং রিটেইল পার্টনার স্টোরে ফোনটি পাওয়া যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “আমরা যখন থেকে বাংলাদেশে কাজ শুরু করেছি, আমাদের লক্ষ্য ছিল প্রিমিয়াম স্টাইল, অত্যাধুনিক প্রযুক্তি এবং উন্নত মানের ডিভাইস সরবরাহ করা। বাংলাদেশের প্রবৃদ্ধির প্রতিশ্রুতিবদ্ধ শাওমি এখন এসব ডিভাইস স্থানীয়ভাবেই উৎপাদন শুরু করেছে।”

শাওমি রেডমি ৯এ

রেডমি ৯এ আছে বড় ধরনের ৬.৫৩ ইঞ্চির ডট ড্রপ ডিস। ব্যাটারির ক্ষমতা ৫০০০ এমএএইচ, ফলে দীর্ঘ সময় ধরে ব্যবহার করা যাবে।

এ ডিভাইসে আছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি২৫, অক্টা-কোরের গেইমিং চিপসেট। স্পোর্টস এআইসম্পন্ন ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সঙ্গে আছে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। 

এন্ট্রি লেভেলের ফোন দিয়ে শুরু হলেও আগামীতে গাজীপুরের ওই কারখানায় ফ্ল্যাগশিপ স্মার্টফোন তৈরির পরিকল্পনার কথা জানিয়েছে শাওমি। দেশে এই কারখানা স্থাপনে পর্যায়ক্রমে ১০ মিলিয়ন ডলার বিনিয়োগ করার ঘোষণা রয়েছে তাদের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক