‘ফিনটেক ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেল উপায়

মাল্টি ওয়ালেট ফিচার সুবিধার জন্য ‘ফিনটেক ইনোভেশন অব দি ইয়ার’ পুরস্কার পেয়েছে মোবাইল ফিনান্সিয়াল সেবা দানকারী কোম্পানি ‘উপায়’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2021, 11:55 AM
Updated : 29 Nov 2021, 11:55 AM

মোবাইল মানি ক্যাটাগরিতে এ বছর উপায় এ পুরস্কার পেয়েছে বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে তারা। 

শনিবার রাজধানীর শেরাটন হোটেলে বাংলাদেশ ব্রান্ড ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে উপায়ের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সাইদুল হক খন্দকার এ পুরস্কার গ্রহণ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাল্টি ওয়ালেট ফিচারে একটি এমএফএস অ্যাকাউন্টের মধ্যে প্রাইমারি ওয়ালেটের পাশাপাশি থাকে স্যালারি, রেমিট্যান্স ও ডিসবার্সমেন্ট ওয়ালেট। ভিন্ন ভিন্ন ওয়ালেটগুলোতে ক্যাশ-আউট চার্জ হাজারে ১৪ টাকারও কম এবং ক্ষেত্রবিশেষে সম্পূর্ণ ‘ফ্রি’।

উপায়ের সিইও সাইদুল হক খন্দকার বলেন, “এই পুরস্কার প্রাপ্তিতে আমরা অত্যন্ত আনন্দিত। নতুন এমএফএস ব্র্যান্ড হিসেবে উপায় সবসময় গ্রাহকের সমস্যা চিহ্নিত করে তা সমাধানে নতুন নতুন সেবা নিয়ে আসার ক্ষেত্রে সর্বোচ্চ মনোযোগী।”

তিনি বলেন, মাল্টি ওয়ালেট সেবার মাধ্যমে গ্রাহক তার অ্যাকাউন্টে বিভিন্ন উৎস থেকে আসা অর্থ যেমন স্যালারি, রেমিট্যান্স ও ডিসবার্সমেন্টের পরিমাণ দেখতে পারছেন, পাশাপাশি এজেন্ট পয়েন্ট এবং ব্যাংকের এটিএম বুথ থেকে কম খরচে ক্যাশ-আউট করতে পারছেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক গত বছরের ৩০ জুলাই ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড নামে একটি সাবসিডিয়ারি গঠন করে। এ বছরের ১৭ মার্চ কোম্পানির বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়।

বর্তমানে উপায়ের গ্রাহক সংখ্যা ৩০ লাখ, সারাদেশে এজেন্ট সংখ্যা এক লাখ।