পাঠাওয়ের সিইও পদে ইলিয়াসের জায়গায় ফাহিম

দেশীয় রাইড শেয়ারিং ও ডিজিটাল সেবার প্ল্যাটফর্ম পাঠাও তাদের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ফাহিম আহমেদের নাম ঘোষণা করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Nov 2021, 07:31 AM
Updated : 1 Nov 2021, 07:31 AM

চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে ২০১৮ সালে পাঠাওয়ের যোগ দেওয়া ফাহিম কোম্পানির এমডির দায়িত্বে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা হুসেইন মোহাম্মদ ইলিয়াসের স্থলাভিষিক্ত হলেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা পদে এই পরিবর্তন তাৎক্ষণিকভাবে কার্যকর হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পাঠাও। 

এতদিন পাঠাওয়ের নেতৃত্ব দিয়ে আসা ইলিয়াস কোম্পানির পরিচালনা পর্ষদে থাকবেন। পাশাপাশি কোম্পানির ‘সিনিয়র অ্যাডভাইজার’ হিসেবে একটি নতুন পদ দেওয়া হয়েছে তাকে।

২০১৫ সালে ডেলিভারি সেবা শুরু করা পাঠাও পরের বছর রাইড শেয়ারিং সেবায় এসে দ্রুত জনপ্রিয়তা পায়। এখন ফুড ডেলিভারি ও ই-কমার্স লজিস্টিকস খাতেও সেবা দিচ্ছে এ কোস্পানি।

সব মিলিয়ে পাঠাওয়ের গ্রাহক সংখ্যা এখন ৮০ লাখের বেশি বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

পাঠাওয়ের নতুন এমডি ফাহিম আহমেদ ২০২০ সালের মাঝামাঝি সময় থেকে প্রেসিডেন্ট হিসেবে কোম্পানির দৈনন্দিন কার্যক্রম, জিটাল সেবা, ব্যবসা কৌশল নির্ধারণে মুখ্য ভূমিকা পালন করে আসছিলেন।

মহামারীর মধ্যে গত এক বছরে পাঠাওয়ের কার্যক্রমের ‘ব্যাপক বিস্তৃতি’ ঘটেছে এবং আয়ে ‘রেকর্ড প্রবৃদ্ধি’ হয়েছে বলে জানানো হয়েছে কোম্পানির সংবাদ বিজ্ঞপ্তিতে।

ফাহিম আহমেদ বলেন, “সামনের দিনগুলোতে আমাদের জন্য রয়েছে বিপুল সম্ভাবনা। কিন্তু এই সুযোগকে কাজে লাগাতে আমাদের দ্রুত এগোতে হবে, মনোযোগ দিতে হবে এবং দিন বদলাতে হবে। পাঠাও এর অসাধারণ উদ্যোগী এই টিমের নেতৃত্ব পেয়ে আমি উচ্ছ্বসিত এবং কৃতজ্ঞ।”

বিদায়ী প্রধান নির্বাহী কর্মকর্তা হুসেইন মোহাম্মদ ইলিয়াস বলেন, “পাঠাও প্রতিষ্ঠা আমার জীবনের সবচেয়ে রোমাঞ্চকর অভিজ্ঞতা। ছয় বছর পর এখনই সময় নতুন নেতৃত্বের, আর পাঠাওকে এগিয়ে নিতে ফাহিমই সবচেয়ে যোগ্য।

“আমি নিশ্চিত, প্রাণোচ্ছ্বল এই টিমের সৃজনশীলতা ফাহিমের নেতৃত্বে অসাধারণভাবে বিকশিত হবে।”

যুক্তরাষ্ট্রের মিডলবারি কলেজে লেখাপড়া করা ফাহিম আহমেদ অর্থায়ন ও বিনিয়োগ খাতে বাংলাদেশ, দক্ষিণ এশিয়া ও যুক্তরাষ্ট্রে ১৮ বছরের বেশি সময় কাজ করেছেন।

পাঠাওয়ে যোগ দেওয়ার আগে তিনি আন্তর্জাতিক বিনিয়োগ প্রতিষ্ঠান এসইএএফ-এর ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

এছাড়া তিনি রয়্যাল ব্যাংক অব স্কটল্যান্ড (আরবিএস), আমেরিকান সিকিউরিটিজ এবং নিউ ইয়র্ক-ভিত্তিক বিনিয়োগ কোম্পানি গোল্ডম্যান স্যাক্স-এ কাজ করেছেন।