বিসিএমএ সভাপতি পদে আলমগীর কবির পুনর্নির্বাচিত

বাংলাদেশ সিমেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন, বিসিএমএর সভাপতি পদে আবার নির্বাচিত হয়েছেন এম আই সিমেন্টের (ক্রাউন সিমেন্ট) ভাইস-চেয়ারম্যান আলমগীর কবির।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 02:54 PM
Updated : 24 Oct 2021, 02:54 PM

ঢাকায় বিসিএমএর কার্যালয়ে ২০তম বার্ষিক সাধারণ সভায় আলমগীর কবিরকে ২০২১-২২ ও ২০২২-২৩ মেয়াদের জন্য সভাপতি পদে নির্বাচিত করা হয়।

বিসিএমএ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

শনিবার ওই সভায় মেট্রোসেম সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক শহিদুল্লাহ প্রথম সহসভাপতি, কনফিডেন্স সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন আহমেদ দ্বিতীয় সহসভাপতি পদে পুনর্নির্বাচিত হন।

বিসিএমএর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যরা হলেন, কোষাধ্যক্ষ পদে ফয়জুর রহমান বকুল (নোয়াপাড়া সিমেন্ট), নির্বাহী সদস্য পদে আব্দুল খালেক পারভেজ (ডায়মন্ড সিমেন্ট), মনোয়ার হোসেন (আনোয়ার সিমেন্ট), খোরশেদ আলম (ইউনিক সিমেন্ট), আশরাফুল আমিন বাদল (হাইডেলবার্গ সিমেন্ট), খন্দকার কিংশুক হোসেন (বসুন্ধরা সিমেন্ট), সাইফ রহমান (সেভেন রিংস সিমেন্ট), আমিরুল হক (প্রিমিয়ার সিমেন্ট), আসাদুল হক সুফিয়ানি (বেঙ্গল সিমেন্ট), মাহমুদ হাসান (সিয়াম সিটি সিমেন্ট) এবং খায়রুল আলম (শাহ সিমেন্ট)।

আলমগীর এম আই সিমেন্ট ছাড়াও জিপিএইচ ইস্পাতের চেয়ারম্যান, প্রিমিয়ার সিমেন্টের পরিচালক হিসেবে রয়েছেন।

পুনর্নির্বাচিত হওয়ার প্রতিক্রিয়ায় আলমগীর কবির বলেন, “করোনা পরবর্তী সময়ে অন্যদের মতো দেশের সিমেন্ট শিল্পও এক কঠিন সময় পার করছে। তাই সব প্রতিকূলতা কাটিয়ে সিমেন্ট শিল্পের উন্নয়ন ও বিকাশের পাশাপাশি ভোক্তাদের স্বার্থ সংরক্ষণের জন্য সরকারের নীতি-নির্ধারকদের সঙ্গে কাজ করাই হবে আমাদের মূল লক্ষ্য।”

এই শিল্পে প্রায় ৪২ হাজার কোটি টাকার বিনিয়োগ রয়েছে জানিয়ে তার নিরাপত্তার জন্য সরকারের কিছু নীতি সহায়তার প্রয়োজন রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আলমগীর কবিরের আগে বিসিএমএর সভাপতি ছিলেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মোস্তফা কামাল।