তরুণদের জন্য নতুন ক্রেডিট কার্ড আনল ব্র্যাক ব্যাংক

দেশের তরুণদের জন্য ‘মাস্টারকার্ড মিলেনিয়াল টাইটেনিয়াম ক্রেডিট কার্ড’ নামে একটি ক্রেডিট কার্ড চালু করেছে ব্র্যাক ব্যাংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Oct 2021, 12:51 PM
Updated : 24 Oct 2021, 12:51 PM

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ব্যাংকটি জানায়, দেশের মিলেনিয়াল প্রজন্ম এবং কর্মজীবী তরুণদের লাইফস্টাইলের কথা ভেবে এ কার্ড চালু করা হয়েছে।

এ কার্ডের নতুন ব্যবহারকারীদের জন্য ‘ওয়েলকাম প্যাক’ হিসেবে থাকছে ই-কমার্স পোর্টাল, পোশাকের দোকান, বিউটি সেলুন ও কফি শপগুলোতে কেনাকাটার বিপরীতে ক্যাশব্যাক, ভাউচার, মূল্যছাড়সহ বিভিন্ন সুবিধা পাওয়া যাবে।

পাশাপাশি দেশের সাড়ে ৫ হাজারের বেশি পার্টনার আউটলেটে, গ্রসারি বা মুদিপণ্য ও অনলাইনভিত্তিক কেনাকাটায় বোনাস পয়েন্ট রিওয়ার্ড, হোটেলে অবস্থানকালে (বোগো বা বাই-ওয়ান-গেট-ওয়ান) সুবিধা, ডাইনিং ও বিভিন্ন লাইফস্টাইল অফার পাওয়া যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

কার্ডহোল্ডারদের জন্য আরও থাকছে এয়ারপোর্ট লাউঞ্জে বছরে দুটি কমপ্লিমেন্টারি ভিজিট ও ভ্রমণের ক্ষেত্রে ৫,০০০ মার্কিন ডলার এনডোর্স করার বিপরীতে ৫০০ বোনাস পয়েন্ট অর্জনের সুযোগ।

এছাড়া এ কার্ড ব্যবহার করে মিলেনিয়ালরা কোনো ইন্টারেস্ট ছাড়াই রিটেইল পণ্য কেনার সুযোগ পাবেন।

গ্লোরিয়া জিন্স, নর্থ-অ্যান্ড কফি, ক্রিমসন কাপ, কুপার্স, ডোমিনোজ পিৎজাতে মাসে নূন্যতম ৫০০০ টাকা খরচে ১০০০ রিওয়ার্ড পয়েন্ট জেতার সুযোগ থাকবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, উইকেন্ডে নির্ধারিত গ্রসারি বা মুদিপণ্যের দোকানে কেনাকাটায় মাসিকভিত্তিতে দ্বিগুণ বোনাস রিওয়ার্ড পয়েন্ট এবং নির্দিষ্ট অনলাইন ফুড ডেলিভারি অ্যাপে ১৫% পর্যন্ত ক্যাশব্যাকসহ বছরজুড়ে আরও নানান সুবিধা পাওয়া যাবে।

এ প্রসঙ্গে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “সবার জন্য একটি নতুন প্রজন্মের ডিজিটাল ব্যাংক হিসেবে মাস্টারকার্ডের সাথে যৌথভাবে প্রথমবারের মতো বাংলাদেশের মিলেনিয়াল প্রজন্মের জন্য মিলেনিয়াল ক্রেডিট কার্ড চালুর ঘোষণা দিতে পেরে ব্র্যাক ব্যাংক অত্যন্ত আনন্দিত।”

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “বর্তমানে বাংলাদেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশই মিলেনিয়াল প্রজন্মের। তাই ধারাবাহিক পরিবর্তনের মাধ্যমে মোবাইল ফোনের মতো প্রযুক্তিনির্ভর এ প্রজন্মকে নগদবিহীন অর্থাৎ ডিজিটাল পদ্ধতির লেনদেনে অভ্যস্ত করে তোলার অসাধারণ সম্ভাবনা রয়েছে।

“প্রযুক্তিভিত্তিক অত্যাধুনিক লেনদেন সেবাদাতা কোম্পানি হিসেবে মাস্টারকার্ড মিলেনিয়াল প্রজন্মের গ্রাহকদের জন্য নিরাপদ ও বিরামহীন লেনদেন অভিজ্ঞতা নিশ্চিত করতে বদ্ধপরিকর। ব্র্যাক ব্যাংকের সাথে বাংলাদেশে এ ধরনের কার্ডসেবা প্রথম চালু করতে পেরে মাস্টারকার্ড অত্যন্ত আনন্দিত।”

বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে এই কার্ডের প্রচারণা করবেন নেমেসিস ব্যান্ড দলের ভোকালিস্ট জোহাদ রেজা চৌধুরী এবং অভিনেত্রী তাসনিয়া ফারিন।